Tuesday, November 29, 2022

আকবর ফিফটি নট আউট…

– নোমান ওয়াহিদ।

গত শনিবার সন্ধ্যায় রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী আসিফ আকবরের জীবনী নিয়ে রচিত ‘আকবর ফিফটি নট আউট’ বইয়ের শুভ উদ্বোধন করা হয়।
‘আকবর ফিফটি নট আউট’ শিরোনামে আসিফ আকবরের জীবনী নিয়ে লিখেছেন অনুলেখক সোহেল অটল, যা সহস পাবলিকেশন্স থেকে প্রকাশ করা হয়েছে। বইটির প্রকাশক নাজমুল হুদা রতন।

বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে দেশের শীর্ষস্থানীয় গায়ক, সুরকার ও সুরকাররা উপস্থিত ছিলেন।

মঞ্চে উঠে উপস্থাপকের প্রশ্নে শিল্পী আসিফ আকবর বই সম্পর্কে বলেন, যারা সত্য পছন্দ করেন তাদের বইটি ভালো লাগবে। যারা লুঁকিয়ে দেখতে পছন্দ করেন ও গোপনে কাজ করেন তাদের সমস্যা হবে।
এই বইটিতে আমার বাবা-মা, শৈশব ও যৌবনের গল্পের পাশাপাশি বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রির অনেক না বলা গল্প রয়েছে। আমি আশা করি পাঠকরা এই বইটি পড়ে উপভোগ করবেন।

সোহেল অটল বলেন, জীবনী লেখার বড় চ্যালেঞ্জ হলো আগ্রহী ব্যক্তির কাছ থেকে সঠিক তথ্য সংগ্রহ করা। অসংখ্য মিটিং সেশনে, আসিফ আকবর আমাকে তার জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনার বিবরণ দিয়েছেন। আশা করি পাঠকরা বইটি উপভোগ করবেন।

আকবর ফিফটি নট আউট-এর প্রকাশক নাজমুল হুদা রতন বলেন, বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রিতে গত দুই দশকে ঘটে যাওয়া বিভিন্ন গুরুত্বপূর্ণ মুহূর্ত ও ঘটনার নথিপত্র এই বইটিতে রয়েছে। এই বইটি আগামী দিনে একটি গুরুত্বপূর্ণ দলিল হয়ে উঠবে কারণ যে কেউ আমাদের সঙ্গীত শিল্প সম্পর্কে ধারণা পেতে চাইলে এই বইটি খুঁজতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আসিফ আকবরের বড় ভাই আনিস আকবর, জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাবেদ ওমর বেলিম, ক্রিকেট কোচ এমদাদুল হক এমদু, গীতিকার শহীদ মাহমুদ জঙ্গী, গোলাম মোর্শেদ, ইথুন বাবু, আতিক বাবু, ধ্রুব গুহ, আলম আরা মিনু, রবি চৌধুরী, ফাহমিদা নবী, পলাশ, মুহিন প্রমুখ।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles