Tuesday, March 19, 2024

অডিও এ্যালবাম ‘তোমায় গান শোনাব’ প্রকাশিত হলো কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকীতে…

– রোদেলা জয়ী।

গত ৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে মিউজিক অফ বেঙ্গল এর ব্যানারে কন্ঠশিল্পী কামাল আহমেদ এর ২৩তম অডিও এ্যালবাম ‘তোমায় গান শোনাব’ প্রকাশিত হলো। মিউজিক অফ বেঙ্গল এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স হিসেবে আপলোডের মাধ্যমে এই অডিও এ্যালবামের প্রকাশনা সম্পন্ন করা হয়। মিউজিক অফ বেঙ্গল এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স ছাড়াও একই সাথে এই অডিও এ্যালবামের অডিও সিডি আকারে হার্ডকপি প্রকাশ করা হয়েছে।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১০টি প্রেমের গান নিয়ে সাজানো এই এ্যালবামটি।
এ্যালবামের গানগুলো হলো-
০১. দিবসরজনী আমি যেন কার আশায় আশায় থাকি
০২. আমার এ পথ তোমার পথের থেকে অনেক দূরে
০৩. পথহারা তুমি পথিক যেনগো
০৪. এই উদাসী হাওয়ার পথে পথে
০৫. তোমায় গান শোনাব
০৬. কাল রাতের বেলা গান এলো মোর মনে
০৭. ডেকোনা আমারে ডেকোনা
০৮. আমি জেনে শুনে বিষ করেছি পান
০৯. আমি তোমার প্রেমে হব সবার কলংকভাগী
১০. সুনীল সাগরে শ্যামল কিনারে

এছাড়াও পবিত্র ঈদ উল ফিতর ২০২২ উপলক্ষ্যে মিউজিক অফ বেঙ্গল এর ব্যানারে শিল্পী কামাল আহমেদ’র মিউজিক ভিডিও ‘প্রথম কবিতা’ প্রকাশিত হয়েছে। মিউজিক ভিডিওর গানটির কথা লিখেছেন মুজাহিদুল হক
লেনিন, সুর ও সঙ্গীত পরিচালনায় ইবনে রাজন, মডলে হিসেবে অংশগ্রহণ করেছেন ফারজানা মমি, ভিডিও নির্দেশনায় ছিলেন জামিউর রহমান লেমন।

গানের সুন্দরকে সঙ্গে নিয়ে কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ২৩টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।
কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ ৭টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন।

কন্ঠশিল্পীর কথায় গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, তিনি চান সঙ্গীত-ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে, সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়ুক সবার মনে ও মননে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles