Tuesday, January 25, 2022

ক্যানসারের সঙ্গে যুদ্ধে হেরে গেলেন সোলস-এর সুব্রত বড়ুয়া রনি…

– রহমান ফাহমিদা, সহকারী-সম্পাদক।

দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যানসারে ভুগছিলেন দেশের জনপ্রিয় ব্যান্ড সোলস এর প্রতিষ্ঠাতা সদস্য ও ড্রামার সুব্রত বড়ুয়া রনি। শেষ পর্যন্ত ক্যানসারের সঙ্গে যুদ্ধে হেরে গেলেন তিনি। বুধবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
২০২০ সালে করোনা ভাইরাস শুরু হওয়ার আগে রনি দা’র শরীরে ক্যানসার ধরা পড়ে। এরপর ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা শুরু হয়। শুরুর দিকে সংক্রমণ ছড়িয়ে পড়লেও চিকিৎসকেরা তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। হাল ছাড়েননি রনিদা’ও। দুরারোগ্য এ ব্যাধি থেকে বাঁচার জন্য শেষ পর্যন্ত লড়াই করে যান তিনি। অবশেষে আজ ক্যানসারের কাছে হার মানলেন তিনি।

সুব্রত বড়ুয়া রনি সংগীতের সঙ্গে জড়িয়ে আছেন পাঁচ দশক ধরে। ১৯৭২ সালে চট্টগ্রামের কয়েকজন তরুণকে নিয়ে ‘সুরেলা’ ব্যান্ড গঠন করেন এই ড্রামার। পরের বছর সেই ব্যান্ডের নাম পরিবর্তন করে রাখা হয় ‘সোলস’। যাদের অন্যতম সুব্রত বড়ুয়া রনি। তাঁর সঙ্গে সোলস ব্যান্ডের দীর্ঘযাত্রায় ছিলেন নকিব খান, পিলু খান, তপন চৌধুরী, নাসিম আলী খান, কুমার বিশ্বজিৎ, আইয়ুব বাচ্চু’র মত সঙ্গীরা। বর্তমানে আছেন পার্থ বড়ুয়া। রনিদা’র মরদেহ সকালে চট্টগ্রামের উদ্দেশে নিয়ে যাওয়া হয়েছে। প্রথমে মরদেহ নেওয়া হবে চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে। পরে রাখা হবে বৌদ্ধ বিহারে। সেখানেই ধর্মীয় রীতিতে শেষকৃত্য সম্পন্ন করা হবে। ড্রামার সুব্রত বড়ুয়া’র মৃত্যুতে শোকাহত সঙ্গীতাঙ্গন পত্রিকার সকল কলাকুশলীবৃন্দ। তাঁর আত্মার শান্তি কামনা করছি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles