Tuesday, November 29, 2022

জন্মদিনের আয়োজনে সঙ্গীতশিল্পী নজিবুল হক নজিব…

– সুব্রত মণ্ডল সৃজন।

বাংলাদেশ টেলিভিশন, বেতার এবং মঞ্চের সঙ্গীতশিল্পী নজিবুল হক নজিব। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

লেখাপড়ার পাশাপাশি ছোটবেলা থেকেই গানের প্রতি অপরিসীম আকর্ষণ। দুরন্ত শৈশব ও কৈশোরে টেবিল চাপড়ে গান গাওয়া শুরু, পরবর্তীতে ছায়ানট সঙ্গীত বিদ্যায়তন থেকে সংগীতের উপর ছয় বছরের প্রাতিষ্ঠানিক সমাপনী কোর্স কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। পরিবারের মধ্যেও সঙ্গীতের একটি আবহ সব সময়ই বর্তমান ছিল। বড় ভাই রিয়াজুল হক ফরহাদ এর কাছে প্রাথমিক হাতে খড়ি। তারপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

আজ ২৭ মার্চ এই গুণী শিল্পীর জন্মদিন। তিনি জন্মগ্রহণ করেন ঢাকা নারিন্দা শাহ সাহেবের বাড়িতে। তার কাছ থেকেই জেনে নেবো ২০২১ এর জন্মদিনে তার উদযাপন কেমন ? কিভাবে কাটাচ্ছেন তার জন্মদিন ?

শিল্পী নজিবুল হক নজিবের সাথে কথা হলে তিনি বলেন, এবারও বরাবরের মতোই জন্মদিন পালন করা হয়। স্ত্রী ও দুই কন্যা মিলে রাত ১২ টা ১ মিনিটে কেক কাটার মাধ্যমে জন্মদিন পালনের সূচনা হয়। রাতেই শুভেচ্ছা জানায় কাছের বন্ধু বান্ধবেরা।
তারপর ভোরবেলা নামাজ শেষে প্রাতঃভ্রমণে বের হওয়া। প্রাতঃভ্রমণের সঙ্গী হিসেবে থাকেন বাংলাদেশের বিখ্যাত সঙ্গীত পরিচালক ওস্তাদ শেখ সাদী খান।
তিনি আরো জানান তারা এভাবেই সকালবেলা দীর্ঘদিন যাবৎ হাঁটেন।

তারপর সকাল বেলা সবাই মিলে মুখরোচক খাবারের আয়োজন করা হয়। সেই সাথে করোনা মহামারীর কারণে আজ তার জন্মদিনে কোথাও কোনো প্রোগ্রাম রাখা হয়নি। বাসায় কয়েকজন বন্ধু-বান্ধব মিলে ঘরোয়া পরিবেশেই পালন করা হয় তার জন্মদিন।

সকলের উদ্দেশ্যে তিনি তার বাণী হিসেবে বলেন, সকলের কাছে দোয়া ও আশীর্বাদ চাই এবং সবাই যাতে সুস্থ-সুন্দর থাকতে পারি, পৃথিবীর প্রতিটা মানুষ সুস্থ-সুন্দর থাকুক স্রষ্টার কাছে এই প্রার্থনা।

সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকেও শিল্পী নজিবুল হক নজিবের প্রতি তার জন্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles