পপ লেজেন্ড জানে আলম আমাদের ছেড়ে চলে গেলেন…

– রোদেলা জয়ী।

আশির দশকের সাড়া জাগানো গান ‘একটি গন্ধমের লাগিয়া আল্লাহ্ বানাইলো দুনিয়া’ সহ হাজারো গানের স্রষ্ঠা পপ সঙ্গীতশিল্পী জানে আলম আমাদের ছেড়ে ওপারে পাড়ি জমালেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
গতকাল মঙ্গলবার রাত সাড়ে ন’টার দিকে এই সঙ্গীতশিল্পী শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। কিছুদিন ধরে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ভর্তি ছিলেন। তিনি করোনা থেকে সুস্থ হলেও নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয় এবং পৃথিবীর মায়া ত্যাগ করেন।

আগামী এপ্রিল-মে মাসে তিনি এবং সংগীতশিল্পী ও এমপি মমতাজ একসাথে আমেরিকা ট্যুরে যাওয়ার পরিকল্পনা ছিল। তিনি সঙ্গীতাঙ্গন পত্রিকার একজন অভিভাবক ছিলেন। এভাবে তার অনেক অসমাপ্ত কাজই তিনি রেখে বিদায় নিলেন। যা আর কখনোই পূরণ হবার নয়।

প্রায় চার হাজার গানের সঙ্গীতশিল্পী তিনি এবং তাঁর লেখা, সুর ও পরিচালনায় করা গান রয়েছে প্রায় তিন হাজার। তার প্রথম অ্যালবাম প্রকাশ হয়েছিল লং প্লে-তে, ‘বনমালী’। তার অন্যতম গানের মধ্যে একটি গন্ধমের লাগিয়া, হৃদয়ে হৃদয়ে লেখা, বনমালী, কালি ছাড়া কলমের, দয়ালবাবা, বসন্ত বাতাসে, রসিক আমার, খাজাবাবা, এক সেকেন্ডের নাই ভরসা সহ রয়েছে অনেক জনপ্রিয় গান।

তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে মগবাজার মাঠে সকাল ১০ ঘটিকায়। সঙ্গীতাঙ্গন পত্রিকার পক্ষ থেকে তার পরিবারের প্রতি রইল গভীর সমবেদনা এবং তার আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ তাকে যেখানে রাখুন ভালো রাখুন। আমীন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles