Monday, August 15, 2022

কি ঘটছে সঙ্গীত পরিচালক শওকত আলী ইমনকে ঘিরে ?…

– সুব্রত মণ্ডল সৃজন।

শওকত আলী ইমন একজন বাংলাদেশী সুরকার, সঙ্গীত পরিচালক, গীতিকার ও সঙ্গীতশিল্পী। প্রায় ৪০০ চলচ্চিত্রের গানে সুর দিয়েছেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন। তিনি ২০১৩ সালে পূর্ণদৈর্ঘ্য ‘প্রেম কাহিনী’ চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করে অর্জন করেছেন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’।
আর এই শওকত আলী ইমনকে নিয়ে কয়েকদিন ধরে পত্রপত্রিকা সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ লেখালেখি হচ্ছে কি তার কারণ কী ঘটছে শওকত আলী ইমনকে ঘিরে ?
শোনা যাচ্ছে একই কথা,
যৌতুক মামলা, যৌতুক মামলা…

এবার বিস্তারিত, চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি হৃদিতা রেজাকে বিয়ে করেন শওকত আলী ইমন। এটি তার তৃতীয় বিয়ে।
গত ২০ সেপ্টেম্বর ইমনের স্ত্রী হৃদিতা রেজা রাজধানীর রমনা থানায় ইমনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ) ধারায় মামলা করেন। মামলায় ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগ আনা হয়।
২৫ সেপ্টেম্বর শুক্রবার রাতে ইস্কাটনের বাসা থেকে শওকত আলী ইমনকে গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ। শনিবার আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জেনে নেই তার পরের ঘটনা,
২৯ সেপ্টেম্বর মঙ্গলবার, ইমনের আইনজীবী ঢাকা মহানগর হাকিম আদালতে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেন তার জামিন আবেদন নামঞ্জুর করেন।
অবশেষে, স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় জামিন পেয়েছেন জনপ্রিয় সংগীত পরিচালক শওকত আলী ইমন। তার বড় বোন সংগীতশিল্পী আবিদা সুলতানা এ তথ্য নিশ্চিত করে তিনি গণমাধ্যমকে জানান। তিনি আরো জানান, আজ বৃহস্পতিবার (১লা অক্টোবর) জামিনে তার মুক্তির আবেদন করলে তা মঞ্জুর করেন আদালত।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles