Monday, August 15, 2022

জন্মদিন কেমন পালন করছেন সঙ্গীতশিল্পী দিনাত জাহান মুন্নী ?…

– সুব্রত মণ্ডল সৃজন।

দিনাত জাহান মুন্নী বাংলা সঙ্গীতাঙ্গনে এক উজ্জ্বল নক্ষত্র। ছোটবেলা থেকেই তিনি সঙ্গীতের সাথে জড়িত। চলচ্চিত্রে প্লেব্যাক শিল্পী হিসেবেই বেশী পরিচিত মুন্নী।
১৯৯৭ সালে শওকত আলী ইমনের সুরে ‘জননেতা’ ছবিতে প্লেব্যাক করার মাধ্যমে তিনি চলচ্চিত্রে আগমন করেন। তারপর আর তাকে পিছন ফিরে তাকাতে হয়নি।

ব্যক্তিগত জীবনে তিনি গীতিকবি কবির বকুলের সহধর্মিনী। ১৯৯৭ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি কন্যা এবং একটি পুত্র সন্তান রয়েছে। মেয়েদের নাম প্রেরণা এবং প্রতীক্ষা, ছেলের নাম প্রচ্ছদ।

আজ ৩০ আগস্ট এই গুনী শিল্পীর জন্মদিন। এই উপলক্ষে তার সাথে কথা হয়। কেমন করে কাটাবেন তিনি এই জন্মদিন ? জিজ্ঞাসার জবাবে বলেন, বর্তমান করোনার প্রকোপের কারণে, তেমনভাবে আর করা হচ্ছে না। তারপরেও কিছু না কিছু করতেই হয় শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায়। তাই ঘরোয়া পরিবেশেই ক্ষুদ্র পরিসরেই কিছু ভক্তরা আসবে, সন্ধ্যার পরে হয়তো কিছু ভালো-মন্দ খাওয়া করার প্রয়াস। আরো ববলেন, আমার ভালোবাসার মানুষেরা, সামাজিক মাধ্যমের ভক্তরা, পরিবারের সদস্য, গানের বন্ধুরা যখন আমাকে উইস করে, শুভেচ্ছা জানায়, তাদের উচ্ছ্বাস এসব আমাকে ভীষণ আনন্দ দেয়।

গানের জগতে অনুপ্রেরণার কথা জানতে চাইলে তিনি সর্বাগ্রে তার মায়ের কথা স্মরণ করে বলেন, মা-ই গানের জগতের প্রথম অনুপ্রেরণা আমার তারপর পরিবার এবং বিয়ের পরে কবির বকুল।

আরো কিছু জানতে চাইলে তিনি যা বলেন- প্রতিটি দিনইতো মানুষের জন্ম হয় প্রতি নতুন দিনের সাথে, প্রতিটি সকাল দেখাটাই একটা জন্ম। তবে শ্রষ্টার কাছে লাখো শুকরিয়া যে, তিনি এখনো পর্যন্ত আমাকে, আমার পরিবারের সবাইকে সুস্থ শরীরে বাঁচিয়ে রেখেছেন এই করোনা নামক মহামারীতে এটা একটা বড় পাওয়া। আরো বলতে হয় যে, আমার ভক্ত তথা ভালোবাসার মানুষেরা আমাকে শুধু ভালোই বাসেনি ভালোবাসার সাথে সর্বদা তাদের শুভ কামনা যুক্ত ছিলো, আছে… এটা আমার জন্য অনেক বড় আশির্বাদ। এবং তাদের ভালোবাসা আমার জন্য গাইডলাইনের মতো।

তার ভক্ত শ্রোতাদের কাছে তিনি প্রার্থনা করে বলেন, “সবাই আমার জন্য আশির্বাদ করবেন যেন আমি আপনাদের ভালোবাসা ধরে রাখতে পারি এবং সুস্থ শরীরে বেঁচে থেকে গান করে যেতে পারি। এবং সবার প্রতি রইলো আমার পক্ষ থেকে শুভ কামনা ও ভালোবাসা। ধন্যবাদ ও ভালোবাসা জানাই সঙ্গীতাঙ্গন’কে।

সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকেও রইলো সঙ্গীত শিল্পী দিনাত জাহান মুন্নীর জন্য জন্মদিনের শুভেচ্ছা ও শুভ কামনা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles