Sunday, December 4, 2022

শুভ জন্মদিন মুরাদ নূর…

আজ ১৪’ই আগস্ট। সুরকার ও সংস্কৃতিকর্মী মুরাদ নূর এর জন্মদিন। মুরাদ নূর চাঁদপুর জেলার অন্তর্গত মতলব থানায় জন্ম গ্রহণ করেন। ছোট বেলা থেকেই মেধাবী, চঞ্চল ও স্পষ্টভাষী স্বভাবের। সংস্কৃতি মনা এই মানুষটি অনেকদিন ধরেই মানুষ ও দেশের কল্যাণে সংস্কৃতি অঙ্গনের বিভিন্ন সেক্টরে কাজ করে যাচ্ছেন! সাংবাদিকতা, উপস্থাপনা, টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা, পরিকল্পক, সুরকার, সফল সংগঠক ও দেশপ্রেমিক হিসেবে ইতিমধ্যে মেধার পরিচয় দিয়ে বেশ প্রশংসনীয় হয়েছেন।

ইতিমধ্যে বরেণ্য ও তরুণ শিল্পীদের কণ্ঠে তাঁর সৃষ্টি বেশ কিছু গান প্রশংসিত। তার মধ্যে সাব্বির নাসিরের কণ্ঠে ‘আমারে দিয়া দিলাম তোমারে’ কাঙ্গালীনি সুফিয়ার কণ্ঠে ‘ভুলি ভুলি মনে করি’ ঐশীর কণ্ঠে ‘স্টেশন ২’ মুজিব পরদেশীর কণ্ঠে ‘জোনাক’ টুনটুন বাউলের কণ্ঠে ‘তওবা’ ফাহমিদা নবীর কণ্ঠে ‘লজ্জা’ আগুনের কণ্ঠে ‘লাভ ইউ সালমান শাহ্’ রাজীবের কণ্ঠে ‘সুরের পাখি’ ফকির শাহবুদ্দিনের কণ্ঠে ‘নদী’ কাজী শুভর কণ্ঠে ‘রঙ্গের দুনিয়া’ পড়শীর ও রানার কণ্ঠে ‘ওরে বন্ধু’ বঙ্গ শিমুলের ‘বেসামাল’ সাব্বির জামানের ‘জোসনা বিলাস’ উল্লেখযোগ্য।

এছারাও তিনি পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছেন! নিজের সামর্থ্য অনুযায়ী সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়ান। মানুষের হাসিতেই যেনো এই মানুষটির আত্মতৃপ্তি।

মুরাদ নূর আজীবন মানুষের কল্যাণে কাজ করে যেতে চান। দেশ ও মাকে এক আত্মায় লালন করে, বাংলা সংস্কৃতি তথা বাংলা গান বিশ্ব দরবারে পৌছাতে তিনি বদ্ধ পরিকর। জন্মদিনে তিনি ভালোবাসার মানুষদের কাছে দোয়া চেয়েছেন।

এভাবেই শুদ্ধ, পরিকল্পিত পাগলামি, মানব ও দেশ প্রেম অটুট থাকুক! সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে সংস্কৃতিকর্মী মুরাদ নূরকে শুভেচ্ছা অফুরান।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles