ভিন্ন ধরনের সঙ্গীতায়োজন ‘সেভ আওয়ার ওয়ার্ল্ড’…

– সুব্রত মণ্ডল সৃজন।

ক্লান্ত যখন সমগ্র পৃথিবী এক মহামারীর কারণে। থমকে আছে অনেক কিছুই, কিন্তু থেমে থাকেনি মানুষের জীবন, থেমে থাকেনি সৃজনশীল মানুষের কর্ম। এমন সময়ে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানিয়ে আন্তর্জাতিক ভাষা ইংরেজিতে ‘সেভ আওয়ার ওয়ার্ল্ড’ শিরোনামে একটা গান লিখেছেন হেলাল চৌধুরি। গানটিতে সুর ও কম্পোজিশন করেছেন মেধাবী সংগীতশিল্পী ব্যান্ড তারকা এস আই সুমন।

ইংরেজি ভাষায় এই গানটিতে অংশ নিয়েছেন ৫ দেশের ১৩ জন শিল্পী। যা এক ভিন্ন ধরনের সংযোজন।

গানটিতে কণ্ঠ দিয়েছেন সুইডেন থেকে তোরস্টোন, কানাডা থেকে চন্দন জামান আলী, লন্ডন থেকে তারজিয়ান, আমেরিকা থেকে সোহানা মনসুর, মামনুর সুমন রহমান ও জেনি। বাংলাদেশ থেকে পেন্টাগন ব্যান্ডের আলী সুমন, আর্ক-এর এস আই সুমন, ফিডব্যাকের লুমিন, মাশা ও পিঙ্কি ঘাগড়া। গানটির ভিডিওতে নিজ নিজ স্টুডিও বা বাসা থেকে অংশ নিয়েছেন এই শিল্পীরা।

এতে পিয়ানো অ্যারেঞ্জমেন্ট করেছেন রোমেল আলী এবং মাউথ অর্গান বাজিয়েছেন আমেরিকান স্টিভ কুপার।

গানটি সম্প্রতি এস আই সুমনের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হয়।
সব মিলিয়ে গানটি প্রার্থনা মূলক এর অসাধারন গান যা সৃষ্টিকর্তার কাছে বিশ্বের মানুষের মাঝে পৌঁছানোর জন্য এক অন্যতম মাধ্যম। ইংরেজি ভাষায় হওয়াতে সেটা আরো উত্তম মাধ্যম।

গানের শুরুতে শুনতে পাওয়া যায় ‘ওহ অলমাইটি প্লিজ হেল্প আস…’ গানের সুরে সুর মিলিয়ে সঙ্গীতাঙ্গন পরিবারের পক্ষ থেকে আমরাও বলি হে সৃষ্টিকর্তা তুমি পৃথিবীকে রক্ষা করো, তুমি আমাদের সহায় হও।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles