Saturday, April 27, 2024

আজ সঙ্গীতশিল্পী সুমন এর শুভ জন্মদিন…

– শাহরিয়ার খান সাকিব।

আমার মতো একজন অতিক্ষুদ্র মানুষের জীবনে যদিও জন্মদিনের তেমন কোন গুরুত্ব নেই তবুও আমার সৃষ্টিকর্তা মহান আল্লাহর প্রতি লাখো কোটি শুকরিয়া। আমার প্রাণপ্রিয় বাবা-মায়ের প্রতি সশ্রদ্ধা সালাম ও কৃতজ্ঞতা প্রকাশ করছি যাদের কল্যাণে আমি আজ ‘সুমন’ পৃথিবীর আলোতে সুন্দর জীবন কাটাতে পারছি। সবার কাছে দোয়া চাই। আমি যেন আমার জন্মকে সার্থক করতে পারি আমার কর্মের মাধ্যমে। সুমনের জন্মদিনে সঙ্গীতাঙ্গন এর ফোনালাপে এমন করেই বলছিলেন সুমন।

আজ শৈশব, কৈশর আর অনেকটা সময় পেছনে ফেলে যৌবনে অনেকটা হেঁটেছি আমি। জীবন চলার বাঁকে ছোট্ট একটা জীবনে কত ইতিহাসের সাক্ষী হয়ে আছি! এই পৃথিবীতে এমনি একটি দিনে আমি এসেছিলাম, আজ সেই দিন। সেই জন্য আমি আমার সৃষ্টিকর্তার কাছে দায়বদ্ধ। তিনি আমায় সৃষ্টি করেছেন তিনিই আমার রব।
প্রত্যেকটি মানুষের কাছে তার জন্মদিনের বার্তাটি আনন্দের। আমার কাছেও তাই তেমনই। ধন্যবাদ জানাই সঙ্গীতাঙ্গনকে। উনারা আমার জন্মদিনকে মনে রেখেছেন। দেশের বর্তমান অবস্থা খুবই খারাপ। মহামারী করোনায় সবাই আজ হতাশ। এটা আমাদের জন্য দূর্ভাগ্যে। আশা করছি আল্লাহ এই সমস্যা থেকে আমাদের উদ্ধার করবেন। তার কাছে বিগত দিনের জন্মদিন আর এবছরের জন্মদিনের পার্থক্য জানতে চাইলে তিনি বলেন, আসলে এটা বলতে গেলে আপেক্ষিক। বিগত সময় আর আজকের সময়ের মধ্যে অনেক ব্যবধান। মালিকের ভয়ে যেমন করে চোর পালিয়ে যায়। করোনার ভয়ে তেমনি মানুষগুলো পালিয়ে বাঁচতে চায়। এই সময়ে গান বাজনা কিংবা অন্য কোন কাজ কোনটাই তেমন এগুচ্ছেনা। তারপরও বলবো আমরা ভালো আছি। কারণ আমরা সুস্থ আছি। সুমন বলেন, যদিও জন্মদিন একটি বিশেষ দিন। কিন্তু বিশেষ হলেও বিশেষ করে পালন করি না। তবে এইদিনটিতে বাসায় ঈদ ঈদ মনে হয়। ভালো ভালো খাবার রান্না হয়। জন্মদিনের শুভেচ্ছা জানায় কাছের মানুষ ও বন্ধু-বান্ধবরা। তবে সব থেকে বড় কথা হলো জন্ম পৃথিবীতে একবারই হয়। মৃত্যুও একবারই। সেই সময়ের মধ্যে যদি সবার জন্য ভালো
কিছু করে রাখা যায় তাহলেই জীবনের মূল্য বোঝা যায়। আমরা গানের মানুষ। গান করি। গানের মাধ্যেমে মানুষকে আনন্দ দিয়ে থাকি। কারণ বিনোদন মানুষের জীবনে একটি সঙ্গী হিসেবে কাজ করে। মানুষের মনকে ভালো করে। একাকিত্বের একাগ্রতা দুর করে। সেই দিক থেকে যদি বলি, তাহলে আমার সৃষ্টিকর্ম কতটা মানুষের জীবনে প্রভাব ফেলেছে তা জানিনা। তবে চেষ্ঠা করি ভালো কিছু করার। আজকের জন্মদিনে সঙ্গীতাঙ্গনকে আবারো আমার জন্মদিনে আমাকে মনে করেছেন বলে ধন্যবাদ। ভালো থাকুক সবাই। বাংলা গানের সাথে থাকুন। সঙ্গীতাঙ্গন পড়ুন। সবার জন্য শুভ কামনা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles