Sunday, November 27, 2022

প্রমিথিউসের বিপ্লবের শুভ জন্মদিন…

– শাহরিয়ার খান সাকিব।

কাজ যেমনই হোক, তাকে সম্মান করা জ্ঞ্যাণীর কাজ এটাই শিখেছি, শিখে আসছি আমরা। কিন্তু সবাই তা মানতে রাজি নই। যে ব্যাক্তি যে অবস্থানে আছে সে তার মতো চিন্তা করেন। বড় লোকেরা গরীবের কাজকে ঘৃণা করে। গরীব যারা তারা বড় লোকদের সম্মান করেন। কিন্তু এমনও কিছু মহান মানুষ আছে যারা ছোট বড় সব কাজকে সমান চোখে দেখেন। তাদের মধ্যে একজন হলো প্রমিথিউস ব্যান্ডের ভোকালিষ্ট বিপ্লব। বিশেষ পোশাক, বিশেষ গেটআপের কারণে আলাদা করে সবার নজর কেড়ে ছিলেন তিনি। হায় আল্লাহ্ কেমন প্রেমরে, এখন তো চান্দেও চিনে না, আমারে সূর্যেও চিনে না, দুঃখ নেবেন দুঃখ ?’ এরকম বহু জনপ্রিয় গান দিয়ে ব্যান্ড সঙ্গীতের অনুরাগীদের মন জয় করেছিলেন তিনি। এখন দূর পরবাসে বিপ্লব। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সে থাকছেন পরিবার নিয়ে। কাজ করছেন ট্যাক্সি সার্ভিসে। বিপ্লবের কথা, নিজের গাড়ি, নিজের মতো স্বাধীন পেশা, এজন্যই ট্যাক্সি সার্ভিসকে বেঁছে নিয়েছেন তিনি। এবং এটি নিয়েই তিনি সুখে আছেন। তিনি শক্ত ভাবে বলেন, আমি তো চুরি করছি না। মানুষকে সেবা দিচ্ছি, বিনিময়ে টাকা নিচ্ছি। আমেরিকার লাইফ আমাকে অনেক কিছু শিখিয়েছে, অভিজ্ঞতা অর্জন করেছি, যা আমার পরবর্তী জীবনে কাজে দেবে।

করোনা ক্রান্তিতে ট্যাক্সি সার্ভিসের মতো ঝুঁকিপূর্ণ কাজ করছেন। তাও কিনা আবার একটি হাসপাতালের সাথে! বিপ্লব জানান, তিনি একটি হাসপাতালের সঙ্গে যুক্ত। জরুরী প্রয়োজনে প্রায় দিনই বের হতে হয়। পরিবারের সবার নিরাপত্তার কথা ভেবে এই সময়টাই পাশেই এক রুমের একটি আলাদা বাসায় থাকছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিদিনই দেখা করছেন।
বিপ্লব মনে করেন, তিনি যে জীবনযাপন করতেন, সেখান থেকে বেরিয়ে এসে এখন যে লাইফ লিড করছেন সেটিই মানুষ হিসেবে তার যোগ্যতা। সময়টাকে উপভোগ করছেন তিনি। লিখছেন নতুন গান। ইউটিউবে প্ল্যাটফর্মও চালু করে ভক্ত-শ্রোতাদের উপহার দিতে চান নতুন গান। ১৯৯৬ সালে প্রমিথিউস ব্যান্ড গঠনের মধ্য দিয়ে পেশাদার সঙ্গীত জীবন শুরু করেন বিপ্লব। তার প্রথম এ্যালবাম ‘স্বাধীনতা চাই’। বিপ্লব চলচ্চিত্রেও অভিনয় করেছেন।
গায়ক, খলনায়ক হিসেবে দু দিকেই জনপ্রিয়। সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে বিপ্লব এর জন্মদিনের শুভেচ্ছা, শুভ জন্মদিন। ভালো থাকুন সুস্থ থাকুন। সঙ্গীতের সাথে থাকুন। ভালো রাখুন নিজের পরিবারকে। শুভ কামনা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles