হৃদয় সুনামী…

– সুব্রত মণ্ডল সৃজন।

অসংখ্য কালজয়ী গানের কবি গোলাম মোর্শেদ। এ প্রজন্মের মেধাবী সুরকার মুরাদ নূর। সেকাল ও একালের মেধা সমন্বয় করে তাঁরা সৃষ্টি করছেন বেশকিছু গান। সম্প্রতি করোনা মহামারিতে মানুষকে উৎসাহ দিতে তারই একটি জাগরণী সৃষ্টি ‘হৃদয় সুনামী’। গানটি গেয়েছেন ফ্রান্সে বসবাসরত আরিফ রানা ও কুমকুম। সঙ্গীতায়োজন করেছেন আরিফ রানা।

হৃদয় সুনামী নিয়ে গোলাম মোর্শেদ বলেন, নূর এর বিনয় ও সুরজ্ঞান আমাকে মুগ্ধ করেছে। তাকে ডেকে একসাথে বেশ কিছু গান করার পরিকল্পনা করি। তারই ধারাবাহিকতায় হৃদয় সুনামী। এটা একটি মানবিক দায়বদ্ধতার সৃষ্টি। আরিফ রানা, কুমকুম আন্তর্জাতিক মানের শিল্পী। কথা সুরের সমন্বয়ে অনেক ভালো গেয়েছেন। এমন সৃষ্টিতে অসহায় মানুষগুলো করোনার বিরুদ্ধে আরো সাহসী হবে। মানুষের জয় হবে’ই।

মুরাদ নূর বলেন, মোর্শেদ ভাই এর লেখা গান শুনে বড় হয়েছি। ওনার লেখায় সুর করা সাহস ও স্বপ্নের বহিঃপ্রকাশ। আমাকে ওনার লেখায় সুর করার সুযোগ দিয়েছেন, এতে আমি কৃতজ্ঞ। আমরা সুস্থ থাকলে জুটি হয়ে অনেক অনেক গান প্রকাশ হবে। সঙ্গীত বোদ্ধা আরিফ রানা ও কুমকুম জুটির অসম্ভব ভক্ত আমি। গানটি শুনলেই শ্রোতাদর্শক বুঝবেন ইহা একটি আন্তর্জাতিক মানের সৃষ্টি। প্রার্থনা করছি দ্রুত মানুষেরা মুক্তি পাক। পৃথিবীতে শান্তি ফিরে আসুক।

আরিফ রানা – কুমকুম বলেন, গোলাম মোর্শেদ ও লাকী আখন্দ জুটি বহু কালজয়ী গান উপহার দিয়েছেন। কাব্যমান বজায় রেখে অসাধারণ লিখেন মোর্শেদ ভাই। ব্যক্তি নূর ও তার সৃষ্টির সাথে আমাদের বেশ সখ্যতা। একসাথে একটি মানবিক কাজ করতে পারছি, তাই ভালো লাগছে। লকডাউনে যার যার জায়গায় শারীরিক দুরত্ব রেখে আত্মার মিলনে সৃষ্টি হচ্ছে আমাদের হৃদয় সুনামী। জয় হোক বাংলাদেশের। জয় হোক মানবতার।

গোলাম মোর্শেদ ও মুরাদ নূর এর এটিই প্রথম সৃষ্টি। পর্যায়ক্রমে বাকী গানগুলোও প্রকাশ করবেন। এমনটাই জানালেন সুরকার। হৃদয় সুনামী শীঘ্রই দেশের শীর্ষ স্থানীয় কোনো ইউটিউব চ্যানেল থেকে অডিও ভিডিও প্রকাশিত হবে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles