এন্ড্রু কিশোর এর বর্তমান অবস্থা…

মোশারফ হোসেন মুন্না।

কেমন আছেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর জানতে অনেকেরই মনে প্রশ্ন। আর কতদিন লাগবে সুস্থ হয়ে দেশে ফিরে আসতে। ভক্ত শ্রোতার মনে আর যেন তর সইছে না। দীর্ঘদিন অসুস্থতায় ভুগছিলেন শিল্পী এন্ড্রু কিশোর। অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন তিনি। যাবার সময় তার মূলত একটা সমস্যায় ছিল আর তা হল হরমোনজনিত সমস্যা। যে কারণে দেশ ছেড়ে পাড়ি জমিয়েছিলেন সিঙ্গাপুরে। কিন্তু তার ভক্তরা দিন গুনছেন কবে আবার এন্ড্রু কিশোর তার নিজের কন্ঠের গানের জাদু তাদের মধ্যে ছড়িয়ে দিবেন। কবে আবারও গান গাইবেন তিনি! শিল্পী এন্ড্রু কিশোর এর বর্তমান অবস্থা সম্পর্কে নিয়মিত খোঁজখবর নেন তার শিষ্য মোমিন বিশ্বাস। সবসময়ই বাংলাদেশ থেকে তার খোঁজ খবর রাখছেন মোমিন বিশ্বাস।
মোমিন বিশ্বাস বলেন, দাদা কয়েক মাস ধরে শারীরিক সমস্যায় ভুগছিলেন এবং দেশেই চিকিৎসা গ্রহণ করছিলেন। পরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যানসার ধরা পড়ে। ডাক্তারদের পরামর্শে দ্রুত সিঙ্গাপুরে তার চিকিৎসা শুরু হয়। কেমোথেরাপি চলছে এখনো। প্রথম দিকে চিকিৎসকরা যা বলেছিলেন, সেই অনুযায়ী এত দিন সুস্থ হয়ে দেশে ফেরার কথা ছিল তার। এখন জানা গেল, আরো দীর্ঘ সময় চিকিৎসা নিতে হবে তাকে।
মোমিন বিশ্বাস আরো বলেন, দুই মাসেরও বেশি সময় ধরে সিঙ্গাপুরের হাসাপাতালে দাদা। চিকিৎসকরা জানিয়েছেন, আরো প্রায় ৩ মাস লাগবে তার চিকিৎসা শেষ হতে। আশা করছি, দ্রুত সুস্থ হয়ে দাদা দেশে ফিরবেন। সবাই তার সুস্থতার জন্য দোয়া করবেন। বাংলা চলচ্চিত্রের সবচাইতে বেশি প্লেব্যাক করেছেন এই কিংবদন্তি শিল্পী। তার কণ্ঠে গাওয়া অসংখ্য জনপ্রিয় গান। আর তার মূল্যায়নে আটবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দীর্ঘ সময়় ধরে কাজ করছেন বাংলা গানের সাথে। তৈরি করেছেন ভক্ত-শ্রোতাদের মনে নিজের জন্য ভালবাসা। প্রেম বিরহ সব ধরনের গানই তার কণ্ঠে গেয়েছেন তিনি। তার কণ্ঠ মধু ছড়ায়, তার শত শত গান মানুষের মুখে মুখে ফেরে। তার সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙিন ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, পৃথিবীর যত সুখ আমি তোমার ছুঁয়াতে খুঁজে পেয়েছি, সবাই তো ভালোবাসা চায়, পড়ে না চোখের পলক ইত্যাদি। সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে তার জন্য দোয়া ও শুভকামনা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles