Sunday, December 4, 2022

ইউটিউবে ভরপুর ঈদ বিনোদন…

– রেজাউল করিম।

ডিজিটাল দুনিয়ায় শ্রোতা-দর্শকদের বড় বিনোদন ইউটিউবে গানের ভিডিও। অডিও গানের চেয়ে গানের ভিডিওর দিকেই এখন নজর বেশি দেশীয় প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর। বাংলাদেশ থেকে ইউটিউবে সবচেয়ে বেশি গানের ভিডিও প্রকাশিত হয় ঈদ মৌসুমে। ভিডিওগুলো নির্মাণের বাজেটও থাকে বেশি। ঈদুল আজহা সামনে রেখে এরই মধ্যে দেশের অডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর গানের বিশেষ ভিডিও প্রকাশ করার সব রকমের প্রস্তুতি চূড়ান্ত করেছে। এরই মধ্যে কয়েকটি প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেলে কিছু গানের ভিডিও প্রকাশিতও হয়েছে। বাকি ভিডিওগুলো দু-এক দিনের মধ্যেই ইউটিউবে উঠবে।

অডিও ও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল থেকে এবার প্রকাশিত হচ্ছে দুটি গানের ভিডিও। ১৬ আগস্ট প্রতীক ও প্রীতম হাসানের ‘বয়ফ্রেন্ডের বিয়া’ গানটির ভিডিও উঠেছে। আর ঈদের আগের রাতে প্রকাশিত হয়েছে ইমরান মাহমুদুলের গাওয়া ‘আমার এ মন’ গানের ভিডিওটি। এতে মডেল হয়েছেন ছোট পর্দার অভিনেত্রী তানজিন তিশা। দুটি ভিডিওই বড় বাজেটে তৈরি হয়েছে বলে জানান গানচিলের কর্ণধার আসিফ ইকবাল। তিনি বলেন, আমরা বড় বাজেটে মানসম্পন্ন কাজ করছি। ‘বয়ফ্রেন্ডের বিয়া’ গানটি বড় আয়োজনের ছিল। ‘আমার এ মন’ গানটি ভারতের জম্মু-কাশ্মীর অঞ্চলে শুটিং করেছি।

ঈদের জন্য বেশ কিছু গানের ভিডিও তৈরি করেছে ধ্রুব মিউজিক স্টেশন। ৯ আগস্ট প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে রূপসার ‘মায়া বাড়াইছে’ গানের ভিডিও। ১৬ আগস্ট প্রকাশিত হয়েছে সালমা ও তানজীব সারোয়ারের দ্বৈত গান ‘পোড়ামন’ গানটির ভিডিও। একই দিনে প্রকাশিত হয় ইমন খানের ‘ভুল মানুষের ঘর’ ও চিত্রার ‘তোর কারণে’। গত রোববার সন্ধ্যায় উঠেছে ‘মধু হইহই’খ্যাত জাহিদের গাওয়া ‘পান’ শিরোনামের গানের ভিডিও।
গত ঈদে তারকা শিল্পীর গানের ভিডিও থাকলেও এবারের ঈদে নতুন শিল্পীর গানকে প্রাধান্য দিয়েছে ধ্রুব মিউজিক স্টেশন। প্রতিষ্ঠানটির কর্ণধার ধ্রুব গুহ বলেন, নতুন শিল্পীদের সুযোগ দিতে চাইছি। নতুনদের মধ্যে অনেক প্রতিভাবান আছে।

ঈদ উপলক্ষে দুটি গানের ভিডিও প্রকাশ করেছে সিএমভি।
প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে গতকাল ‘অপরাধী’খ্যাত আরমান আলিফের ‘বেইমান’ এবং আতিক শামসের ‘খুব অচেতন’ শিরোনামের দুটি গানের ভিডিও প্রকাশিত হয়।

জি-সিরিজ পাঁচটি গানের ভিডিও প্রকাশ করেছে। ১৬ আগস্ট জি- সিরিজের ইউটিউব চ্যানেলে একসঙ্গে প্রকাশিত হয় গানগুলোর ভিডিও। এগুলো হলো তপু ও কনার ‘ঘোর’, সাদমান পাপ্পুর ‘একটাই তো আকাশ’, ইসমত জাহানের ‘মিরপুর এক্সপ্রেস’, কাজী শুভর ‘একটা সুযোগ’ এবং আকাশ সেনের ‘তোমাকে চাই’।

গত সপ্তাহে বাংলা ঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে তপন চৌধুরীর দুটি গানের লিরিক ভিডিও। ‘এই মিষ্টি হাওয়ার রাতে’ গানে তপন চৌধুরীর সঙ্গে গেয়েছেন নন্দিতা। ‘আড়াল হলেই তুমি’তে তাঁর সহশিল্পী হৈমন্তী।

আসিফ আকবরের গাওয়া ‘ও কন্যা তোমাকে’ শিরোনামের গানটির ভিডিও প্রকাশিত হয়েছে নিউ ভিশন বিডির ইউটিউব চ্যানেলে। গানে মডেল হয়েছেন চিত্রনায়িকা শিরিন শিলা।

জিসান মাল্টিমিডিয়া ইউটিউব চ্যানেলে উঠেছে খুদে গানরাজ শিল্পী আবির আহনাফের ‘চাই তোকে ফিরে’ গানের ভিডিও। ঈদ উপলক্ষে ১৬ আগস্ট প্রকাশিত হয় এটি।

এ ছাড়া সিডি চয়েস, লেজার ভিশনসহ আরও বেশ কয়েকটি অডিও ও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান বেশ কিছু গানের ভিডিও প্রকাশ করবে।
সঙ্গীতাঙ্গন পরিবারের পক্ষ থেকে সকল সঙ্গীতপ্রেমী ও তৎসংশ্লিষ্ট সবাইকে জানাই পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ হোক বিনোদনময়।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles