test
Monday, June 17, 2024

কবিগুরুর মহাপ্রয়াণ দিবসে প্রকাশিত হলো ‘আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি’…

– প্রেস রিলিজ।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহাপ্রয়াণ দিবস উপলক্ষে আজ ৬ই আগস্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ২২ শে শ্রাবণ, ১৪৩০ বঙ্গাব্দ তারিখে মিউজিক অফ বেঙ্গল এর ব্যানারে কণ্ঠশিল্পী কামাল আহমেদ মিউজিক ভিডিও ‘আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি’ প্রকাশিত হলো। মিউজিক অফ বেঙ্গল এর ইউটিউব চ্যানেলে আপলোডের মাধ্যমে এই প্রকাশনা সম্পন্ন করা হয়। এই গানটি মিউজিক অফ বেঙ্গল ছাড়াও অ্যাপলমিউজিক, স্পোটিফাই, আমাজন, বোমপ্লে, জিওসেভন ও ডীজারসহ আরো অনেক আন্তর্জাতিক অডিওপ্ল্যাটফরমে পাওয়া
যাবে। এই গানটি উল্লেখিত প্ল্যাটফরম গুলি হতে যে কোন শ্রোতা শুনতে বা ডাউনলোড করতে পারবে। ডিস্ট্রিবিউটার হিসেবে কাজ করছে গানবাক্স।

সম্পাদনা একরামুল হক ইহান এই মিউজিক ভিডিওটির চিত্রগ্রহণ এবং ভিডিও নির্দেশনায় ছিলেন তৈয়েব রহমান। ‘আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি’ গানটি নেওয়া হয়েছে শ্রাবণঘনগহন মোহে এ্যালবাম হতে।
এ্যালবামের গানগুলো হলো-
০১. ছায়া ঘনাইছে বনে বনে
০২. আজি শ্রাবণ ঘন গহন মোহে
০৩. আবার এসেছে আষাঢ়
০৪. বাদল-দিনের প্রথম কদম ফুল
০৫. আজি ঝড়ের রাতে
০৬. আষাঢ় সন্ধ্যা ঘনিয়ে এল
০৭. এসো গো জ্বেলে দিয়ে যাও প্রদীপখানি
০৮. এ কী গভীর বাণীএল
০৯. বহু যুগেরও পার হতে আষাঢ় এলো
১০. আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি
গানের সৌন্দর্যকে সঙ্গে নিয়ে শিল্পী কামাল আহমেদ সাধনা করে চলেছেন বহু বছর ধরে। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ২৮টি অডিও এ্যালবাম প্রকাশিত হয়েছে। এবং কণ্ঠশিল্পী কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ ৯ (নয়)টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেছেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles