Thursday, February 2, 2023

জন্মদিনে নতুন গান উপহার…

– রোদেলা জয়ী।

এবার সঙ্গীত শিল্পী টি ডব্লিউ সৈনিক তার জন্মদিনে তার ভক্ত, শ্রোতা ও শুভাকাঙ্ক্ষীদের জন্য প্রকাশ করছেন নতুন একটি মৌলিক গান। গানটির গীতিকার শিল্পী নিজেই এবং সুর ও সঙ্গীত আয়োজন করেছেন সুমন কল্যাণ।

টি ডব্লিউ সৈনিক বললেন, বাংলাদেশের নদীর প্রতি ভালোবাসা ও ভালোলাগা থেকেই তার এই গানের ভাবনা অনেকদিন আগের। এবার তিনি তা বাস্তবায়ন করলেন। কিছুটা আক্ষেপের সুরে তিনি আরও জানালেন নিরুপায় হয়েই এই গানটি তিনি তার নিজস্ব অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ করতে যাচ্ছেন। কারণ হিসেবে তিনি বলেন, আসলে এখন গান শোনার পাশাপাশি দেখারও বিষয় হয়ে গেছে। সে কারনে গানের দৃশ্য চিত্রায়ন করতেই হয় এবং সময় ও অর্থের প্রয়োজন হয়, ব্যায়বহুলও বটে। তাই সকলের পক্ষে তা অনেক সময় করা সম্ভব হয়ে উঠে না। তাই তিনি খুব সাধারন চিএায়ন করে নিজেই তার নিজের ইউটিউব চ্যানেলে তার প্রিয় শ্রোতাদের ভক্তদের জন্য প্রকাশ করছেন।
https://youtube.com/channel/UC0hgptqRR6Q41LZGzsEjgNA

তিনি আরো বলেন, এই গানটি যদি একজন শ্রোতারও ভালো লাগে তাহলেই তার এই গান গাওয়া সার্থক হবে। টি, ডব্লিউ সৈনিক সকলের দোয়া প্রার্থী। এ মাসেই তিনি তার আরও একটি নতুন মৌলিক গানের চিত্রায়ণ শেষ করবেন, যা প্রকাশিত হবে খুব শীগ্রই।

আমার বেড়ে ওঠা উত্তরবঙ্গে…

ছোটবেলা থেকেই নদীর প্রতি কেমন যেন ভালোলাগা ভালোবাসা আমার কাজ করতো। নদী ঘিরে আমার অনেক স্মৃতি রয়েছে। নদীতে সাঁতার কাটা, নৌকা চালানো, দূরে পালতোলা নৌকার প্রতি আকর্ষন, নদীতে কলাগাছের ভেলায় ভেসে বেড়ানো- আহা এগুলো এখন সব স্মৃতি। বাংলাদেশ নদীমাতৃক দেশ। নদীকে কেন্দ্র করে বাংলাদেশের অনেক মানুষ জীবিকা নির্বাহ করতো, আমি তাই দেখেছি। নদী পাড়ের মানুষ কৃষিকাজে, মৎস্য আহরণে, নদীপথে সহজ যোগাযোগে এবং নিত্যপ্রয়োজনীয় ফসল, সব্জি উৎপাদনে নদীকে সহজে কাজে ব্যাবহার করতেন। নদী ঘিরে স্বপ্ন দেখতেন। নদী ছিলো নদীপারের মানুষের জীবন জীবিকার উৎস। কিন্তু এসব আর এখন তেমন দেখা যায় না, অনেক নদী শুকিয়ে যাচ্ছে। নদী দখল/ ভরাট করে গড়ে উঠেছে শিল্প কারখানা, বাড়ি ঘর। কখনো অতি বন্যায় ভেসে যাচ্ছে ফসল বাড়িঘর, সময়মতো থাকছে না নদীর পানি। আঞ্চলিক পানি বণ্টনের অব্যবস্থা দিনে দিনে নদী পাড়ের মানুষের দুঃখ কস্টের কারন হয়ে দাড়িয়েছে। কেউ কেউ পেশা পরিবর্তন করেছেন।
এসব সত্যি আমাকে ভাবায় এবং কাঁদায়। এ কারণেই নদীর প্রতি ভালোলাগা ভালোবাসার কারণে আমার এ গান লেখা- এ গান গাওয়া।
আশা- ফিরে আসুক আবার আমাদের সেই ছোটবেলায় দেখা চির যৌবনা নদী, ফিরেপাক বাংলাদেশ তার অহংকারী নদীমাতৃক নামটি।

কথা বলতে গিয়ে আরো জানালেন, টি ডব্লিউ সৈনিক এর কথায় গান গাইলেন মৌমিতা বড়ুয়া। ‘ভালোবাসি ভালোবাসি’ শিরোনামের এই গানটি লিখেছেন টি,ডব্লিউ সৈনিক। সুর করেছেন সুমন কল্যান।

গানটি এরইমধ্যে মৌমতা বড়ুয়া কয়েকটি চ্যানেলে গেয়েছেন এবং তার পছন্দের গান গাওয়ার লিস্টে গানটি স্থান পেয়েছে। গানটির মিউজিক ভিডিও নির্মাণ ও প্রচার এর প্রস্তুতি চলছে।

এ গানটি প্রসঙ্গে সুরকার সুমন কল্যাণ বলেন, গানের কথা তার ভীষণ ভালো লেগেছে, সুরারোপ করতেও তিনি ভরসা পেয়েছেন। টি,ডব্লিউ সৈনিক ভাইয়ের লিখা আমার এমনিতেই ভালো লাগে। কিছুদিন আগেও আমি তার লিখা এবং গাওয়া নদী নিয়ে একটি চমৎকার গান করেছি। তিনি ভীষন গুনি একজন মানুষ। এবং ‘ভালোবাসি ভালোবাসি’ এই গানটি টি,ডব্লিউ সৈনিক ও মৌমিতা বড়ুয়া ডুয়েটও গেয়েছেন। গানটি একেবারেই নিরেট ভালবাসার গান।

সম্প্রতি টি,ডব্লিউ সৈনিক এর চিত্রগ্রহণে সরকারি অনুদানের ছবি এবং আউয়াল রেজার ডিরেকশনে এবং ফুয়াদ নাসের বাবু ভাইয়ের আবহ সঙ্গীতে ‘মেঘ রোদ্দুর খেলা’ সিনেমাটি আনকাট্ সেন্সর সার্টিফিকেট পেলো। শিগগিরই এটি সাধারণ দর্শকদের জন্য সিনেমা হলে অবমুক্ত হবে। এই ছবিতে একটি গানে এলিটা, আরিফ ও টি,ডব্লিউ সৈনিক কন্ঠ দিয়েছি। জন্মদিনে রইলো অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles