Tuesday, October 4, 2022

নদী রক্স কনসার্ট…

– প্রেস বিজ্ঞপ্তি।

আজ ২৩ সেপ্টেম্বর বসুন্ধরার আইসিসিবি হল-৪ এ আয়োজিত হতে যাচ্ছে ‘নদী রক্স কনসার্ট’। জলবায়ু, নদী, সঙ্গীত ও তারুণ্যকে এক করে এমন উদ্যোগ দেশে এই প্রথম। কনসার্টে অংশ নিচ্ছে ক্রিপটিক ফেইট, চিরকুট, আরবোভাইরাস, অ্যাশেজ, বাংলা ফাইভ, এফ মাইনর ও স্মুচেস।

‘দেশের সব নদী নিয়ে একটি করে গান থাকবে’ এমন স্বপ্ন নিয়ে এবং জলবায়ু ও নদী রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুরু হয় ‘নদী রক্স’ উদ্যোগটির পথচলা। পদ্মা, বুড়িগঙ্গা, কুশিয়ারা, পশুর, চিত্রা, ডাহুক ও সাঙ্গু, দেশের এই ৭টি গুরুত্বপূর্ণ নদী নিয়ে নতুন গান তৈরি করেছে দেশের স্বনামধন্য ৭টি ব্যান্ড, যেগুলোর মিউজিক ভিডিও নদীগুলোতেই শ্যুট করা হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। ইতোমধ্যে গানগুলো তরুণদের মাঝে ব্যাপক সাড়ে ফেলেছে, এবং সেই ধারাবাহিকতায় এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘নদী রক্স কনসার্ট’।

নদী রক্স সিজন-১ এ অংশগ্রহণ করা ৭টি ব্যান্ড পারফর্ম করবে নদী রক্স কনসার্টে, গাইবে নদীর গানসহ নিজেদের জনপ্রিয় সব গান। এছাড়াও থাকছে আরও নানান আয়োজন। কনসার্টের গেইট ওপেন হবে দুপুর ২:৩০টায়।
‘নদী রক্স’ উদ্যোগটিকে সার্বিকভাবে সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড অ্যাম্বাসি, তত্ত্বাবধানে রয়েছে মানুষের জন্য ফাউন্ডেশন ও সার্বিক ব্যবস্থাপনায় আছে সল্ট ক্রিয়েটিভস। নদী রক্স কনসার্টের আয়োজক ব্র্যান্ডমিথের সাথে পার্টনার হিসেবে আরও থাকছে সবাই মিলে সবার ঢাকা, লাফার্জহোলসিম বাংলাদেশ, রিমার্ক এইচবি লিমিটেড, রেডিও টুডে, বাংলাদেশ ব্যান্ড মিউজিক ফ্যান’স কমিউনিটি (বিবিএমএফসি), মেটাল ফ্রিক টিশার্ট, নেসলে ও পোলার।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles