Wednesday, September 28, 2022

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহাপ্রয়াণ দিবস উপলক্ষে ‘শ্রাবণঘনগহন মোহে’ প্রকাশিত…

– প্রেস রিলিজ।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহাপ্রয়াণ দিবস উপলক্ষে ৬ই আগস্ট, ২০২২ খিধস্টাব্দ, ২২শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ তারিখে মিউজিক অফ বেঙ্গল এর ব্যানারে শিল্পী কামাল আহমেদ এর ২৪তম অডিও এ্যালবাম ‘শ্রাবণঘনগহন মোহে’ প্রকাশিত হলো। মিউজিক অফ বেঙ্গল এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স হিসেবে আপলোডের মাধ্যমে এই অডিও এ্যালবামের প্রকাশনা সম্পন্ন করা হয়। মিউজিক অফ বেঙ্গল এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স ছাড়াও একই সাথে এই অডিও এ্যালবামের অডিও সিডি আকারে হার্ডকপি প্রকাশ করা হয়েছে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১০টি বর্ষা পর্যায়ের গান নিয়ে সাজানো এই এ্যালবামটি।

এ্যালবামটির গান গুলোর সঙ্গীত পরিচালনা করেছেন : ইবনে রাজন, এ্যালবামের গান গুলো হলো-
০১. ছায়া ঘনাইছে বনে বনে ০২. আজি শ্রাবণঘনগহন মোহে ০৩. আবার এসেছে আষাঢ় ০৪. বাদল-দিনের প্রথম কদম ফুল ০৫. আজি ঝড়ের রাতে ০৬. আষাঢ়সন্ধা ঘনিয়ে এল ০৭. এসো গো জ্বেলে দিয়ে যাও প্রদীপখানি ০৮. এ কী গভীর বাণী এল ০৯. বহু যুগের ওপার হতে আষাঢ় এলো ১০. আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি।

সঙ্গীত শিল্পী কামাল আহমেদের বড় পরিচয় তিনি একজন মিডিয়া ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশ বেতার ঢাকার পরিচালক পদে কর্মরত রয়েছেন। সরকারী চাকুরীকে ছাপিয়ে তিনি সঙ্গীতে হয়েছেন ঋদ্ধ। সঙ্গীতের সব শাখাতেই তার বিচরণ রয়েছে। গানের সুন্দরকে সঙ্গে নিয়ে কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ২৩টি এ্যালবাম প্রকাশিত হয়েছে। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles