Monday, December 5, 2022

কোক স্টুডিও বাংলার কনসার্ট…

– নোমান ওয়াহিদ।

গতকাল বৃহস্পতিবার এক কনসার্টের আয়োজন করেন কোকা-কোলা বাংলাদেশ। বাংলাদেশে ফুটবল বিশ্বকাপের ট্রফি ট্যুরের অংশ উপলক্ষে চলতি বছরের সবচেয়ে বড় ও তারকা সমৃদ্ধ কনসার্টটি আয়োজন করেন রাজধানীর আর্মি স্টেডিয়ামে।

প্রতিকূল আবহাওয়ার কারণে রাত আটটা থেকে শুরু হয় কোক স্টুডিও বাংলার কনসার্ট। পূর্ব পরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার বেলা ১টা ৩০ মিনিট কনসার্টের গেট খোলার কথা থাকলেও প্রবল বৃষ্টি হওয়ায় কনসার্টের ভ্যেনুতে জল জমে যায়। আয়োজনটি দেরি করে শুরু করার কথা জানান আয়োজক সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গ্রে ঢাকার ব্যবস্থাপনা পরিচালক গাউসুল আলম শাওন। এক পর্যায়ে ঘোষণা আসে আয়োজনটি স্থগিত করার। কিন্তু আবহাওয়া কিছুটা অনুকূলে আসায় স্থগিত সিদ্ধান্ত থেকে সরে আসেন আয়োজকরা। পরে কোক স্টুডিও বাংলা-র পেজ থেকে জানানো হয়, রাত আটটা থেকে শুরু হবে কনসার্ট।
প্রবল বর্ষণের নির্মম পরিণামকে জয় করে ঢাকার আর্মি স্টোডিয়ামে কোক স্টুডিও বাংলার প্রথম কনসার্ট অনুষ্ঠিত হয়। কোকা-কোলা বাংলাদেশ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে এই বিশেষ কনসার্টের আয়োজন করা হয় বাংলাদেশে ফুটবল বিশ্বকাপের ট্রফি ট্যুরের অংশ উপলক্ষে।

কোক স্টুডিও বাংলা সিজনের প্রথম এর থিম গান ‘একলা চলো রে’ দিয়ে অনুষ্ঠান শুরু করেন অর্ণব, সুনিধি নায়েকের পাশাপাশি আরও অনেকে। টিম কোক স্টুডিও বাংলা, চলমান সিজন ওয়ান এর মিউজিশিয়ান সহ লাইন আপে থাকা সকল শিল্পীরা একে একে পারফর্ম করেন।
এরপর শুরু হয়, লালন, ইন্ট্রোয়েট ও জালালি সেট নেমেসিস, ওয়ারফেজ, সহ জনপ্রিয় ব্যান্ডগুলির মুগ্ধকর পরিবেশনা।

কনসার্টে আনুষ্ঠানিকভাবে চলমান সিজন ওয়ানের প্রথম গান, অনিমেষ রায় এবং পান্থ কানাইয়ের ফিউশন ট্র্যাক ‘নাসেক নাসেক’ এর পারফরম্যান্সে আর্মি স্টেডিয়ামে হাজার হাজার দর্শকের মধ্যে মুগ্ধতা ছড়িয়ে পরে।
এরপর জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ঋতু রাজ ও নন্দিতা ‘বুলবুলি’ গান দিয়ে তাদের চলমান পরিবেশনা চালিয়ে যান।
বগা তালেবের সাথে অর্ণবের জাদুকরী পারফরম্যান্স ‘চিলতে রোদে’ সহ লোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এবং ব্যন্ড তারকা মিজান এর লোক জুটি ‘প্রার্থনা’ পরিবেশন করার আগে সাম্প্রতিক সীতাকুণ্ড অগ্নিকাণ্ডে নিহতদের
স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

গায়ক-অভিনেতা তাহসান পরবর্তীতে আসেন এবং তার জনপ্রিয় ট্র্যাকগুল মধ্যে প্রথমে ঈর্ষা এবং আলো’ গান দিয়ে দর্শকদের স্মৃতির গালিচায় মুগ্ধতা ছড়ান। এবং এত বছর পরেও এই ট্র্যাকগুলিকে বাঁচিয়ে রাখার জন্য ভক্তদের ধন্যবাদ জানান।

এরপর লালন, নেমেসিস, ওয়ারফেজ, নগর বাউল জেমস সহ ব্যন্ডদলগুলো মধ্যরাত পর্যন্ত পারফর্ম করেন এবং তাদের ভক্তদের পছন্দের গান দিয়ে দর্শকদের মন জয় করেন শেষে শিল্পী অর্ণবের সবচেয়ে জনপ্রিয় ট্র্যাক ‘তোমার জন্য’ পারফরম্যান্সের পর শো স্টপিং কিংবদন্তি রক আইকন জেমস এবং নগর বাউলের ​​পারফরম্যান্সের মধ্য দিয়ে প্রথমবারের মতো কোক স্টুডিও বাংলা লাইভ কনসার্ট শেষ হয়।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles