Wednesday, January 26, 2022

এমসিএসবি এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন…

– সুব্রত মণ্ডল সৃজন।

মিউজিক কম্পোজারস সোসাইটি বাংলাদেশ (এমসিএসবি) বাংলাদেশের খ্যাতনামা সংগীতজ্ঞদের নিয়ে এই প্রতিষ্ঠান। মূলত গান কম্পোজারদের এটি একটি ভালোবাসার মেলবন্ধন।
গত ১০ সেপ্টেম্বর মিউজিক কম্পোজারস সোসাইটি বাংলাদেশ এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়। এমসিএসবি এর কোষাধ্যক্ষ পার্থ মজুমদারের সাথে এই বিষয়ে কথা হলে তিনি বলেন, এমসিএসবি এর জন্ম মূলত আরো আগে, যা শুরু করেছিলেন শ্রদ্ধেয় আজাদ রহমান। তিনি জীবিত থাকা অবস্থায় একটি কমিটিও করেছিলেন। সেখানে বিভিন্ন জনকে বিভিন্ন দায়িত্ব প্রদান করা হয়। ফুয়াদ নাসের বাবু, নকীব খান, মানাম আহমেদসহ আরো কয়েকজন ছিল। তারপর তিনি হঠাৎ করে মৃত্যুবরণ করেন। পরবর্তীতে আমরা চিন্তা করলাম যে ওনার যে চিন্তা ও স্বপ্ন সেটাকে বাঁচিয়ে রাখতে হবে। যে কারণে আমরা আবার শুরু করলাম। পরবর্তীতে ফরিদ ভাইও মারা যায়!
আবার নতুন করে কমিটিও গঠন করা হলো। সেখানে নকীব খান প্রেসিডেন্ট থাকেন, বাপ্পা মজুমদার চলে আসে সেক্রেটারিতে, ভাইস প্রেসিডেন্ট ফুয়াদ নাসের বাবু, আইটিতে চলে আসে রিপন খান, সাংগঠনিক সম্পাদক শওকত আলী ইমন, কোষাধ্যক্ষ এখনো আমি, পার্থ বড়ুয়া, মানাম আহমেদসহ আরো কয়েকজন এই কমিটিতে বিশেষ অবস্থানে আছেন।

কণ্ঠশিল্পী, গীতিকবি এবং কম্পোজার মোট ৩ বিভাগের সংগঠন এবং সদস্য মিলে গত ১০ সেপ্টেম্বর মিউজিক কম্পোজারস সোসাইটি বাংলাদেশ ‌এর দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে এমসিএসবি এর সদস্য সহ আরো সম্মানিত ব্যক্তিবর্গ বক্তৃতা প্রদান করেন। সব মিলিয়ে সুন্দরভাবে পরিমার্জিত একটা অনুষ্ঠান উদযাপন হয়।
উল্লেখ্য যে, এমসিএসবি এর আমরা যারা সদস্য সবাই এক জায়গায় অবস্থান করে অন্যান্য সবাই অনলাইনের মাধ্যমে সংযুক্ত থাকেন।
সঙ্গীত নিয়ে যারা কাজ করেন সবার সাথে সবাই মিলেমিশে থেকে কাজ করে বাংলা সঙ্গীতকে আরো উন্নত স্তরে নিয়ে যাওয়া এবং মানুষের মনে আনন্দ প্রদানই হোক আগামীর পথ চলার বিষয়বস্তু।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles