Tuesday, July 27, 2021

গণসংগীতশিল্পী ফকির আলমগীর লাইফ সাপোর্টে – প্রধানমন্ত্রীর অনুরোধে জরুরী বৈঠক…

– রহমান ফাহমিদা, সহকারী-সম্পাদক।

জনপ্রিয় গণসংগীত শিল্পী ফকির আলমগীর দুই/তিন দিনের জ্বর ও খুসখুসে কাশি নিয়ে বাসায় অবস্থান করছিলেন। শারীরিক অবস্থা একটু খারাপ মনে হলে তিনি ডাক্তারের শরণাপন্ন হন। ডাক্তারের পরামর্শে কোভিড-১৯ পরীক্ষা করার পর জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। শুরুতে তিনি চিকিৎসকের পরামর্শে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। তারপর ১৫ জুলাই, থেকে তাঁর শারীরিক অবস্থা খারাপ হতে থাকলে গ্রিন রোডের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় কিন্ত সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিউ) প্রয়োজন পড়লে তা সেই হাসপাতালে পাওয়া যায়নি। এদিক-ওদিক আইসিউ’র অনুসন্ধান করার পর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন।

কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন একাত্তরের কণ্ঠযোদ্ধা ও জনপ্রিয় গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুরোধে ইউনাইটেড হাসপাতালের মেডিকেল বোর্ড, ১৯ জুলাই সকাল ১১টায় এক জরুরী বৈঠকে বসেছেন।
শ্রদ্ধেয় গণসংগীত শিল্পী ফকির আলমগীরের ছেলে রাজিব এক ফেসবুক পোস্টে এ তথ্য জানান। রবিবার (১৮ জুলাই) দিবাগত রাত সাড়ে দশটার দিকে তিনি এই পোস্ট করেন। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন- ‘দুঃখজনক ভাবে কিছুক্ষণ আগে আমার বাবার অক্সিজেন স্যাচুরেশন ৪৫-এ নেমে আসে, যার ফলে কর্তব্যরত ডাক্তারগণ বাবাকে ভেন্টিলেশন এ নিয়ে যেতে বাধ্য হন। এখন উনার স্যাচুরেশণ লেভেল ৯০ রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর অনুরোধে ইউনাইটেড হাসপাতাল এর মেডিকেল বোর্ড আগামীকাল সকাল এগারোটায় জরুরী বৈঠক ডেকেছেন।
দেশবাসীর কাছে দোয়ায় দরখাস্ত রইল।’
সঙ্গীতাঙ্গন-এর পক্ষ থেকে অনেক অনেক দোয়া রইল, এই গুণী শিল্পীর প্রতি। আল্লাহ্ যেন তাঁকে তাড়াতাড়ি সুস্থ করে দেন এবং সেই সাথে তাঁর ভক্ত শ্রোতা ও সঙ্গীত জগতের সকলের প্রতি বিনীত অনুরোধ রইল, তাঁর সুস্থতার জন্য যেন সকলে দোয়া করেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles