Tuesday, July 27, 2021

‘দূরত্ব’ আসিফ আলতাফ ও লগ্নজিতার নতুন গান…

– সুব্রত মণ্ডল সৃজন।

‘ব্যান্ডের জন্য মিউজিক নয়, মিউজিকের জন্য ব্যান্ড। আমরা চাই মিউজিকের সেবক হয়ে থাকতে। সৌখিনতা দিয়ে আর যাই করা হোক না কেন মিউজিক করা সম্ভব নয়। এটাকে জীবনের সঙ্গে মিলিয়ে ফেলতে হয়।’ এমনটাই বিশ্বাস করেন বাংলার সঙ্গীত জগতের তরুণ ব্যান্ড ‘সমুদ্র’। আর এই সমুদ্র ব্যান্ডের যিনি কণ্ঠশিল্পী তিনি হলেন আসিফ আলতাফ। তিনি শুধু কণ্ঠই দেন না বরং গান লেখেন, সুরও করেন চমৎকার!

আসিফ আলতাফের সাথে কথা হলে জানা যায়, ‘প্রেমে পরা বারণ’ খ্যাত কোলকাতার জনপ্রিয় গায়িকা লগ্নজিতা চক্রবর্তী এবার কণ্ঠ দিলেন বাংলাদেশের এই আসিফ আলতাফের সঙ্গে একটি গানে। গানটির শিরোনাম ‘দূরত্ব’। চমৎকার কথা ও সুর করেছেন আসিফ আলতাফ নিজেই। গানটির সার্বিক মিউজিক অ্যারেঞ্জমেন্টে ছিলেন পাভেল আরিন। আলতাফ আরো জানান, গানটি আগামী ১৮ জুলাই ২০২১ (রবিবার) প্রকাশ পাচ্ছে আসিফ আলতাফ’র অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ থেকে।

‘দূরত্ব’ গান সম্পর্কে ভারতের লগ্নজিতা চক্রবর্তী তার ফেসবুক পেইজে এক ভিডিওতে বলেন, নমস্কার, আমি লগ্নজিতা। আমি আর বাংলাদেশের আসিফ আলতাফ দু’জন মিলে একটা গান করেছি। এই গানটার লেখা ও সুর করা আসিফ আলতাফের এবং অসম্ভব সুন্দর আয়োজন করেছেন পাভেল আরিন। আমার তো খুব ভালো লেগেছে গানটা। আশা করছি আপনাদেরও ভালো লাগবে। কারণ আপনাদের জন্যই তো আমাদের গান করা…। সবাই সাবধানে থাকবেন, মাস্ক পড়ে থাকবেন, ভালো থাকবেন। আসসালামু আলাইকুম।

উল্লেখ্য, লগ্নজিতার জনপ্রিয় গানের মধ্যে ‘ওরা মনের খবর জানেনা’, ‘প্রেমে পরা বারন’, ‘বসন্ত এসে গেছে’ প্রভৃতি। আসিফ আলতাফের ‘জুতো জোড়া পরেছ’, ‘আমার পাড়ায়’, ‘শুধু একটা বারের জন্য’ ইত্যাদি শ্রোতাকূলের নজর কেড়েছে।

সেই ধারাবাহিতায় এবারের গানটিও গানপ্রিয়দের হৃদয়ে এক ভিন্নমাত্রায় সাড়া পাবে বলে আশা করা যায় বাকিটা শ্রোতাদের উপর। আর আমরা সবসময় চেষ্টা করছি কাজ ভালো করার জন্য। কাজই মূখ্য, প্রচার নয়। কাজ ভালো হলে মানুষ গ্রহণ করবে, আর তাতেই সার্থকতা বলে জানান আসিফ আলতাফ।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles