Monday, August 8, 2022

মগবাজারে বিস্ফোরণ ও সঙ্গীতাঙ্গনে প্রভাব…

– সুব্রত মণ্ডল সৃজন।

গত ২৭ জুন রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর মগবাজার ওয়ারলেসে বিকট বিস্ফোরণের কথা আমরা জানি। জানা গেছে এ পর্যন্ত ১০ জনের অধিকের প্রাণহানি হয়েছে এবং শতাধিক আহত! হাসপাতালেও ভর্তি হয়েছে অর্ধ শতাধিকের বেশি!
যেখানে বিস্ফোরণ হয়েছে তার পাশেই আছে বাংলাদেশের বেশ কয়েকটি মিউজিক স্টুডিও। সৃষ্টি হয় নিত্য নতুন সঙ্গীত। সেখানে প্রতিদিনই মিউজিশিয়ানদের আড্ডা হয়। স্টুডিওতে কাজ করছিলেন অনেকেই।

কথা হয় সঙ্গীত পরিচালক পার্থ মজুমদারের সাথে। তিনি জানান, আমি তখন স্টুডিওতে ছিলাম। হঠাৎ ভয়ঙ্কর আওয়াজ হলো, বিদ্যুৎ চলে গেলো সব মানুষ চিৎকার করতে করতে নিচে নেমে গেলো, খুবই বিভৎস অবস্থার সৃষ্টি হয়! এই ঘটনার পর থেকে সব যেন থমকে আছে! কেউই কাজে মনোনিবেশ করতে পারছে না! সঙ্গীত জগতের রোহান রাজ নামের একজন আহত অবস্থায় হাসপাতালে আছে। আমার ‘অন্তরা স্টুডিও’তে কাজ করে শামীম, ওর ব্রেইনের ৯০ শতাংশের মত ক্ষতিগ্রস্ত হয়েছে, খুবই গুরুতর অবস্থায় আছে। আশা নেই বলেই চিকিৎসক জানিয়েছেন!
‘বাদশা স্টুডিও’তে দেবা পাল নামে একজন মিউজিকের কাজ করছিলো (কী-বোর্ড), দেয়াল ভেঙে তার পিঠে গ্লাস লেগে বেশ খানিক কেটে গিয়ে আহত হয় ও কয়েকটি সেলাইও লেগেছে। আমি সেখানে এবং রাস্তায় এতগুলি রক্ত ​​ও মানুষের অঙ্গ প্রত্যঙ্গ দেখেছি যাতে খুবই মর্মাহত!
আর তার নিজের স্টুডিও বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি।

এদিকে কণ্ঠশিল্পী প্রদীপ্ত বাপ্পী তার ফেসবুক টাইমলাইনে জানিয়েছেন, ঐদিন ঠিক যে সময় বিস্ফোরণ ঘটে ঐ সময়টাতে প্রায়ই ওখানে চা খাই, আড্ডা দেই। স্রষ্টা বাঁচিয়ে দিয়েছেন। যে সকল ভাই, বন্ধু, শুভাকাঙ্খী আহত তাদের জন্য প্রার্থনা আর নিহতদের জন্য গভীর সমবেদনা। স্রষ্টা মঙ্গলময়।

শিল্পী কাজী শুভ জানিয়েছেন, কাজ শেষে কয়েকজন মিলে কথা বলছিলাম। হঠাৎ একটা বিকট শব্দ হলো এবং চারিদিকের সব বিল্ডিংয়ের কাঁচ ভেঙ্গে পড়ছিলো। আল্লাহ্‌র অশেষ রহমতে ভালো আছি। আমার সাথে অনেকেই ছিলো। তবে রোহান রাজ, এস আই শহিদ এবং ক্যামেরাম্যান স্বপনের গায়ে কাঁচ পড়ে ওরা বেশ আহত হয়েছে। চোখের সামনে অনেক মানুষ কষ্টে কাতরাচ্ছিলো। আল্লাহ্‌ সবার মঙ্গল করুন।

বলা চলে, এই বিস্ফোরণে সঙ্গীত অঙ্গনেও বেশ প্রভাব পড়ছে যা খুবই দুঃখজনক! আসুন স্রষ্টার কাছে সকল নিহতদের আত্মার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা প্রার্থনা করি।
পৃথিবী আবার হোক শান্তিপূর্ণ!

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles