Monday, August 8, 2022

অনুপমের নতুন গান ‘মানুষ ভালো নেই’…

– অনামিকা সরকার সৃজন।

ভারতের সঙ্গীত জগতের এক উজ্জ্বল নক্ষত্র, অবিনাশী নাম অনুপম রায়। প্রায় সব সঙ্গীতপ্রেমীদের প্রিয় গায়কের তালিকায় তাঁর নাম ওপরে। সম্প্রতি ইউটিউব জুড়ে তোলপাড় তুলেছে তার নতুন একটি গান ‘মানুষ ভালো নেই’। এখন পর্যন্ত ইউটিউবে ১২০ হাজার বার দেখা হয়েছে গানটি।
গত এপ্রিলে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। করোনা থেকে সেরে উঠে তার স্ত্রী পিয়া চক্রবর্তী, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়’র সঙ্গে আবারও এই দুঃসময়ে মানুষের পাশে থাকছেন তিনি, করোনায় আক্রান্তদের সাহায্য করছেন যা সত্যিই প্রশংসনীয়। কাজ শুরু করেছেন তাঁরা রিলিফ ক্যাম্পে।

এই করোনা মহামারীর সময়ে চারিদিকে কেবলই দুঃসংবাদ। সবকিছু কেমন থমকে আছে। মানুষ আসলেই ভালো নেই। তার এই গানটি কিছুটা হলেও আমাদের মন ভালো করে দেয়। গানটি লেখা হয়েছিলো গতবার করোনার সময়ে। গানটিতে ফুটে উঠেছে এই মহামারীর সময়ে মানুষের অবস্থা এবং বর্তমান সময়ের ভারতীয় রাজনীতির বিভিন্ন দিক।

নতুন গান প্রসঙ্গে তিনি জানিয়েছেন, গত বছরেই গানটি বানিয়েছিলেন তিনি। আগামী দিনগুলো যে আরও খারাপ হবে ভাবতে পারেননি তিনি। তাই অতিমারির দ্বিতীয় ঢেউয়ে যখন টালমাটাল দেশ তখন আর দেরি করেননি। সামনে এনেছেন তাঁর প্রথম বাংলা র‍্যাপ। শিল্পীকে র‍্যাপ অংশে সাহায্য করেছেন রৌনক। একই সঙ্গে তাঁর দ্বিধা ছিল, মন খারাপের সময়ে তাঁর গান আদৌ জনসাধারণ শুনবে তো ? অনুপম চমৎকৃত! অনেক শ্রোতা জানিয়েছেন এই পরিস্থিতি থেকে রেহাই পেতে অনুপমের গানই নাকি তাঁদের আশ্রয়।

Related Articles

1 Comment

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles