Tuesday, November 29, 2022

আসছে মিউজিক্যাল ফিল্ম ‘টান’…

– রোদেলা জয়ী।

অসংখ্য জনপ্রিয় সিনেমার পরিচালক বদিউল আলম খোকন। দেশে যে ক’জন গুণী পরিচালক আছেন, যাদের নাম শুনেও দর্শক সিনেমা হলে যায়। তাঁদের মধ্যে অন্যতম বদিউল আলম খোকন। এবার এই নির্মাতা নির্মান করলেন মিউজিক্যাল ফিল্ম ‘টান’। মনজুর আহমেদের কোরিওগ্রাফিতে মেঘনা, ব্রম্মপুত্রের কোলে নির্মিত আশিক চৌধুরী, শাকিলা পারভীন সহ নৃত্য শিল্পীরা এই মিউজিক্যাল ফিল্মে অভিনয় করেছেন।

টান প্রসঙ্গে গায়ক সাব্বির নাসির বলেন, গত বছর ফেব্রুয়ারিতে মুরাদ নুরের সুরে, বিশালের কথায়, মুশফিক লিটুর সংগীতায়োজনে ‘আমারে দিয়া দিলাম তোমারে’ শিরোনামের গানটি গেয়েছিলাম। এ গানটি শ্রোতাদের হৃদয়ে স্থান পেয়েছে, ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। মুরাদ নুর যখন কবি অসীম সাহার গানটি শোনালেন, একটু দ্বিধাগ্রস্থ ছিলাম। কারণ শংকিত ছিলাম এই ভেবে যে এত বড় একজন কবির কথায় প্রাণ প্রতিষ্ঠা করতে পারবতো ? যাক, এক বছরের দ্বিধা দ্বন্দ্ব, গবেষণার পর প্রকাশিত হতে যাচ্ছে টান। মাটি, জলের, বাতাস, আগুনের লোকগান টান। গানটি হয়ত এক একজনের কাছে এক এক ভাবধারায় প্রকাশ পাবে। আমার ভাবজগতে টান এক সাধকের সাথে পরমেশ্বরের কথোপকথন। বদিউল আলম খোকন ভাইয়ের ও তাঁর টীমের প্রতি বিশেষ কৃতজ্ঞতা অসীম দার গানটিকে চিত্রায়িত করবার গুরু দায়িত্ব কাঁধে নেয়ার জন্য।

সুরকার মুরাদ নূর বলেন, আমি ব্যক্তিগত ভাবে লোকগান সৃষ্টি করতে আনন্দ অনুভব করি। বাংলার ঐতিহ্য নিয়ে গর্ব করি। আমাদের সাথে বদিউল আলম খোকন ভাইয়ের মতো একজন গুণী নির্মাতাকে যুক্ত করতে পেরে ভীষণ সম্মানিত লাগছে। ওনার সৃষ্টিশীল টীম খুবই যত্ন করে সময় নিয়ে গল্পের ইতি টেনেছেন। আশা নয় বিশ্বাস করি আমাদের এই সৃষ্টিটি প্রশংসনীয় হবে।

পরিচালক বদিউল আলম খোকন বলেন, আমি কখনোই মিউজিক্যাল ফিল্ম বানাইনি। নূর ও সাব্বির ভাই এর সম্মানেই কাজটি করা। টান নির্মান করবো শিওর হওয়ার পরেই গল্প, লোকেশন, গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী, অভিনেতা অভিনেত্রী আমার সহযোগীরা বেশ গবেষণা করেই কাজটি করেছি। সবার অক্লান্ত চেষ্টায় সৃষ্টির তৃষ্ণায় ফুটে উঠেছে ‘টান’।

দীর্ঘসময় চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন বদিউল আলম খোকন। ক্যারিয়ারে নির্মান করেছেন ৩৩টি চলচ্চিত্র। যার ত্রিশটি সিনেমাই সুপারহিট। বর্তমানে সুপারস্টার শাকিব খান অভিনীত আগুন সিনেমা মুক্তির অপেক্ষায়।

উল্লেখ্য, শীঘ্রই টান গানটির অডিও ভিডিও প্রকাশ হবে সাব্বির নাসিরের ইউটিউব চ্যানেলে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles