Monday, August 8, 2022

গানে গানে গায়ক সৌরভের বৈশাখী শুভেচ্ছা…

– সুব্রত মণ্ডল সৃজন।

সম্প্রতি ‘এলো বৈশাখ’ শিরোনামের একটি বৈশাখী গানে ভক্ত-শ্রোতাদের তথা সমগ্র বাঙালিদের বৈশাখী শুভেচ্ছা জানালেন সঙ্গীতশিল্পী সৌরভ। গানটি ‘এম এন পি মিউজিক বাংলা’র ব্যানারে চলতি এপ্রিল মাসের ০৮ তারিখ সন্ধ্যা ৭টায় মুক্তি পায়। ইতিমধ্যে ভক্ত-শ্রোতাদের মাঝে গানটি বেশ সাড়াও ফেলে। গানটির কথা ও সুর করেছেন সঙ্গীতশিল্পী নিজেই এবং সঙ্গীত আয়োজন করেন বগুড়ার নাফিউল ইসলাম। এই গান সম্পর্কে শিল্পী বলেন, এই গানটি তাঁর ১৪তম একক গান। তাছাড়া মুক্তি পাওয়া তাঁর বাকী গানগুলোর মধ্যে ঈগল মিউজিকের ব্যানারে ০১টি, ‘এম এন পি মিউজিক বাংলা’র ব্যানারে ৫টি’সহ অন্যান্য ব্যানারে মোট ১৪টি মৌলিক গান মুক্তি পেয়েছে এই সঙ্গীতশিল্পীর। গানগুলোর বেশির ভাগই তার নিজের কথা ও সুরে। যেমন : ভুল ঠিকানায়, রাজকুমারী, তুমি বঙ্গবন্ধু, কেন ভুলতে পারিনা তোমায়, চুপচাপ শোকতাপ, লাল কার্ড, মরণ একবার, এলো বৈশাখ-সহ প্রকাশিত আরো নানান গান।

সঙ্গীতশিল্পী সৌরভ, ১৯৯২ সালে ২৭শে আগস্ট, সোমবার, কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়নের খিরাইকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। পড়ালেখায়- গ্র্যাজুয়েশন কমপ্লিট করে মাস্টার্সে অধ্যায়নরত আছেন।

সৌরভ’র নিজের কথা ও সুরে ‘ভুল ঠিকানায়’ শিরোনামের গানটি নিয়ে ২০১৬ সালের ১৬ই ডিসেম্বরে মিডিয়ায় পাঁ রাখেন। ইতোমধ্যে মিডিয়ার সুনামধন্য ও জনপ্রিয় ব্যক্তিবর্গের সান্নিধ্য এবং ভালোবাসায় সুগম হয় মিডিয়া ইন্ডাস্ট্রিতে তার পথচলা এবং সুনামের সাথে এগিয়েও যাচ্ছেন এই সঙ্গীতশিল্পী।

স্বপ্ন ও ভবিষ্যত পরিকল্পনা বলতে গিয়ে তিনি বলেন, সমাজ, দেশ ও জাতির মাঝে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং রাজনৈতিক প্রতিহিংসা ভুলে, ধর্ম-বর্ণ সকল জাতি মিলে, ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির মাঝে শান্তি প্রতিষ্ঠা করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া এবং বিশ্বের বুকে মাথা উঁচু করে বাঁচার স্বপ্ন বুঁনন করে বাংলাদেশের মানচিত্রের মান রক্ষা করতে সচেষ্ট হওয়াই তার ভবিষ্যৎ স্বপ্ন ও কামনা।

সবশেষে দেশবাসীর কাছে দোয়া ও ভালোবাসা কামনা করেন এই সঙ্গীতশিল্পী।

সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে রইলো সঙ্গীতশিল্পী সৌরভ ও তার ভক্তদের জন্য অনেক অনেক ভালোবাসাসহ বৈশাখী শুভেচ্ছা। এগিয়ে যাক এই তরুণ শিল্পী, এগিয়ে যাক সংস্কৃতি।
বৈশাখের রঙে রঙিন হোক সবার জীবন।
একসাথে সবে মিলে গড়ি আনন্দের ভুবন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles