Friday, April 19, 2024

নতুন গানের মিউজিক ভিডিও’র খবরাখবর…

– প্রেমা রহমান।

২০২০ সাল থেকে ভয়াবহ করোনাকালীন সময়ে পৃথিবী স্থবির হয়ে আছে সর্বক্ষেত্রেই। সেই ভয়াবহ রূপ থেকে সঙ্গীতজগতও রেহাই পায় নি। তবে আশার কথা হল, নতুন করে ঘুরে দাঁড়ানোর জন্য আবার নতুন করে একজোট হয়ে কাজ করছেন সঙ্গীত পরিচালক, সুরকার, সঙ্গীতশিল্পী ও ব্যানারগুলো। তারই প্রেক্ষাপটে সঙ্গীতাঙ্গন থেকে কিছু নতুন গানের ভিডিওর খবরাখবর প্রচার করা হল-

মিউজিক ভিডিও
কাশফুলের শহর দেখা – দেশের অন্যতম ব্যান্ড শিরোনামহীনের নতুন গান ‘কাশফুলের শহর দেখা’। গানের কথা লিখেছেন জিয়াউর রহমান জিয়া এবং সুর করেছেন কাজী শাফিন আহমেদ। সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার নিজের গানের ভিডিওতে বহুবার মডেল হয়েছেন কিন্তু এই প্রথম এই শিল্পী ও সঙ্গীত পরিচালককে দেখা গেল অন্যের গানের মডেল হিসেবে এই গানে। তবে ভিন্ন কোনো চরিত্রে নয়, তাঁকে এই ভিডিওতে একজন শিল্পী হিসেবেই তুলে ধরা হয়েছে। তাঁর পাশাপাশি অভিনেত্রি নওশাবাকে দেখা যাবে একজন চিকিৎসকের ভূমিকায়। তাদের সঙ্গে গানের ভিডিওতে আরও অংশ নিয়েছেন শিরোনামহীন ব্যান্ডের দলনেতা ও বেজ গিটারিস্ট জিয়া রহমানের মেয়ে সারিকা, দেশ রহমান, হেমন্ত, রোশানসহ মিরপুরের একটি স্কুলের শিশুরা। মিউজিক ভিডিওটি নির্মান করেছেন যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র নির্মাতা বানিন। শীঘ্রই শিরোনামহীনের নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘কাশফুলের শহর দেখা’ গানটি প্রকাশ
পাবে।

শেষ কথা – শিল্পী প্রীতম হাসান আসছেন ‘শেষ কথা’ নামে নতুন একটি রোমান্টিক গান নিয়ে। খুব শিগ্রি এটি সংগীত প্রতিষ্ঠান গানের ডালি ইউটিউব চ্যানেল থেকে রিলিজ দেয়া হয়েছে। গানটিতে প্রীতমের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন শিল্পী দোলা রহমান। গানটির কথা লিখেছেন রাকিব হাসান রাহুল। সুর ও সঙ্গীতায়োজন করেছেন অদিত রহমান। গানের পাশাপাশি একটি মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে। এই গানে শিল্পী প্রীতম হাসান রোমান্টিক গানের শিল্পী হিসেবে দর্শকদের কাছে নতুন রূপে দেখা দিবে।

মন করলা তুমি চুরি – জনপ্রিয় কণ্ঠশিল্পী প্রতীক হাসান ও শিল্পী দোলা রহমানের নতুন গান ‘মন করলা চুরি’ আসছে। টাকা উপার্জনকে কেন্দ্র করেই এই গানটির কথা। মজার এই গানটি লিখেছেন রাকিব হাসান রাহুল। সুর করেছেন অদিত রহমান ও সায়ন। মিউজিক কম্পোজিশন করেছেন অদিত রহমান। গানটির একটি মিউজিক ভিডিও করা হয়েছে। এর শুটিং হয়েছে সুন্দর সুন্দর সব লোকেশনে। এ গানটি রিলিজ হয়েছে সংগীত প্রতিষ্ঠান গানের ডালি ইউটিউব চ্যানেল থেকে।

পাগল – গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক এবং জনপ্রিয় সঙ্গীতশিল্পী শফিক তুহিন ও ক্লোজআপ ওয়ান খ্যাত কণ্ঠশিল্পী সুলতানা ইয়াসমিন লায়লা’র নতুন গান ‘পাগল’ আসছে। গানটির কথা লিখেছেন শফিক তুহিন ও বৈরাগী বকুল। লায়লার সঙ্গে গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এই গানের সুর করেছেন শফিক তুহিন। গানটির সঙ্গীত আয়োজন করেছেন রাফি। গানটি প্রকাশ করবে অনুপম মিউজিক।

ভালোবাসি তোমায় – গীতিকবি শাহতাব আকবর লাবু চৌধুরীর কথায় গাইলেন ভারতের আলোচিত দুই কণ্ঠশিল্পী লগ্নজিতা চক্রবর্তী ও রণজয় ভট্টাচার্য। গানের শিরোনাম ‘ভালোবাসি তোমায়’। এই গানের সুর করেছেন কণ্ঠশিল্পী রণজয় ভট্টাচার্য নিজেই। এই গানের মিউজিক ভিডিওটি গত ১ ফেব্রুয়ারিতে জি সিরিজ মিউজিক-এর ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হয়েছে।

একটু একটু করে – নতুন গান নিয়ে হাজির হয়েছেন বিশ্বরঙের কর্ণধার খ্যাতিমান ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা। তার গাওয়া নতুন গানের শিরোনাম ‘একটু একটু করে’। সম্প্রতি তারকা ঝলমলে এক সন্ধ্যায় যমুনা ফিউচার পার্কে গানটির প্রকাশনা উৎসব হয়ে গেল। এ গানের কথা লিখেছে জিয়াউদ্দিন আলম। সুর ও সঙ্গীতায়োজনের দায়িত্ত্বে ছিলেন কাউসার খান। সৌমিত্র ঘোষ ইমনের পরিচালনায় গানটির ভিডিওতে মডেল হয়েছেন নবাগত নিপুন রাজ এবং অলঙ্কার চৌধুরী। গানটির চিত্রধারণ করেছেন কাউসার আহমেদ।

ভাঙচুর – নতুন বছরে নতুন গান নিয়ে হাজির হয়েছেন তরুন কণ্ঠশিল্পী প্রমা শেখ। গানটির শিরোনাম ‘ভাঙচুর’। সোমেশ্বর অলির কথায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন কিশোর দাশ। রোমান্টিক ঘরানার এ গানটির মিউজিক ভিডিওর শুটিং হয়েছে কক্সবাজারে। এই গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের ভিডিওতে অভিনয়ও করেছেন প্রমা শেখ। এই গানের ভিডিওতে মডেল হিসেবে তার সঙ্গে ছিলেন মডেল আব্বাসি। গানটি সম্প্রতি রিলিজ হয়েছে এসএস মিউজিক ক্লাব ইউটিউব চ্যানেল থেকে।

যদি আসো তুমি – নতুন বছরে প্রথম মিউজিক ভিডিও নিয়ে হাজির হয়েছেন কণ্ঠশিল্পী শারমিন উপমা। শারমিন উপমার প্রথম মিউজিক ডুয়েট গান ‘যদি তুমি আসো’। তার সাথে কন্ঠ দিয়েছেন শাওন গানওয়ালা। জিয়াউদ্দিন আলমের কথা ও সুরে এই গানটি তৈরি করা হয়েছে। সংগীত পরিচালনা করেছেন কাউসার খান। মিউজিক ভিডিওতে মডেল হয়েছে আসিফ আলম ও আনিকা। ক্যামেরায় ছিলেন সানি খান, কোরিওগ্রাফিতে ছিলেন মাইকেল বাবু ও রতন। ভিডিওটি পরিচালনা করেছেন জিয়াউদ্দিন আলম। চমৎকার লোকেশনে ধারণ করা হয়েছে গানের দৃশ্যগুলো।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles