Monday, August 8, 2022

সম্পা ভট্টাচার্য এর একক সন্ধ্যা…

– সুব্রত মণ্ডল সৃজন।

রবীন্দ্র সঙ্গীত প্রিয় শ্রোতা ভক্তদের রবীন্দ্র সঙ্গীত শোনাতে আসছেন সঙ্গীতশিল্পী শম্পা ভট্টাচার্য‌। জন্ম তার রাজশাহী বিভাগের নওগাঁ জেলায়। দুই ভাই বোনের মাঝে তিনি প্রথম।
পিতা মাধব চন্দ্র দাস, মাতা পান্না রানী দাস। বাবা, মা দুজনেই স্কুলের শিক্ষক/শিক্ষিকা।

সঙ্গীতশিল্পীর সাথে কথা হলে জানা যায়, নিজ জেলায় স্কুল-কলেজের অধ্যায়ন সম্পন্ন করেন। তারপর উচ্চশিক্ষার জন্য ‘সঙ্গীত’ বিষয়ে পড়ালেখা করেন রাজশাহী কলেজে এবং রবীন্দ্রসঙ্গীতে মাস্টার্স করার জন্য ছুটে যান ভারতের কলকাতায় ‘রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে’। তার রয়েছে মিউজিকের উপর দুই বছরের ডিপ্লোমা।

একাধারে তিনি একজন রবীন্দ্র সংগীতশিল্পী এবং একজন আদর্শ শিক্ষিকা। এখান থেকেই প্রমাণ করা যায় একটি প্রবাদ, “যে রাঁধে সে চুলও বাঁধে‌।”
পারিবারিক সঙ্গীত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমার গানের হাতের খড়ি কাকু তপন দাস এবং শংকর দাস এর কাছে। আমি সঙ্গীত পরিবারের মেয়ে আর বিয়েও হয়েছে সঙ্গীত পরিবারে। আমার কাকা ও পিসি তারাও গান করেন রেড়িও, টেলিভিশনে। এ এক অনন্য প্রাপ্তি।

আজ (১৫ই অক্টোবর বৃহস্পতিবার) সঙ্গীতাঙ্গন পত্রিকার ফেসবুক পেজ থেকে সরাসরি রবীন্দ্রসংগীত নিয়ে উপস্থিত থাকবেন ঠিক রাত ৯টায়।
শম্পা ভট্টাচার্য-সহ রবীন্দ্র সংগীত প্রিয়দের প্রতি ভালোবাসা জানিয়ে আমন্ত্রণ জানাচ্ছি। আপনার পছন্দের গানটির অনুরোধ জানিয়ে শুনতে পারেন শিল্পী শম্পা ভট্টাচার্যের কন্ঠে।
সরাসরি যুক্ত হতে নিচে চোখ রাখুন।

শুভ সন্ধ্যা…আমন্ত্রন জানাচ্ছি সকল সঙ্গীতপ্রেমিকদের সঙ্গীতাঙ্গন পত্রিকার ফেসবুক পেইজে…আজকে সঙ্গীতাঙ্গন এর একক সঙ্গীত সন্ধ্যার লাইভে পরিবেশন করবেন…সঙ্গীতশিল্পী সম্পা ভট্টাচার্য…আপনারা সবাই লাইভ উপভোগ করুন এবং শিল্পীকে উৎসাহিত করতে কমেন্টস করুন…সবাই সুস্থ থাকুন ভালো থাকুন…

Posted by Shangeetangon on Thursday, October 15, 2020

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles