Monday, August 15, 2022

সঙ্গীতশিল্পী চন্দন জামান আলী’র একক সঙ্গীত সন্ধ্যা…

– সুব্রত মণ্ডল সৃজন।

সঙ্গীত প্রিয় পাঠক-পাঠিকা, ভক্ত শ্রোতা শুভেচ্ছা গ্রহণ করুন। আজ আপনাদের নিয়ে যাব নব্বইয়ের দশকে। আজ রাত নয়টায় কথা বলবেন এবং গান নিয়ে আসবেন নব্বইয়ের দশকের অন্যতম ব্যান্ড ‘উইনিং’ এর জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকবি, সুরকার ও গিটারিস্ট চন্দন জামান আলী।
উইনিং ব্যান্ড সদস্যরা হলেন, চন্দন জামান আলী (ভোকাল ও গিটার), মোঃ শামসুন নূর রঞ্জন (ড্রামস এবং ভোকাল), এস এম মশিউর রহমান শেলি (বেজ), বিপ্লব আশরাফ (কীবোর্ড)।

হ্যাঁ! নব্বইয়ের দশকের সময় শ্রোতাদের মুগ্ধকারী জনপ্রিয় ব্যান্ড ‘উইনিং’। ব্যান্ডটি প্রথমে ১৯৯১ সালে ‘উইনিং’ এবং ১৯৯৫ সালে ‘অচেনা শহর’ নামে দু’টি এ্যালবাম বের করে এরপর ‘উইনিং প্রবাসে (২০০৩)। ২০১৬ সালে, দীর্ঘ ২০ বছর পরে আবার ‘বহু দুরে’ শিরোনামে একটি নতুন এ্যালবাম নিয়ে সংগীতের ফিরে আসেন।
সে সময়ের জনপ্রিয় গানগুলোর মধ্যে চন্দনের গানগুলোও বিশেষ স্থান তৈরি করে নেয়। গানগুলো হলো – হৃদয়জুড়ে যত ভালোবাসা, ইচ্ছে করে, ঐ দুর পাহাড়ের ধারে, সোনার মেয়ে, মনে পড়ে, অচেনা শহর, তাঁরাভরা এই রাতে, নীল জোছনায়, তোমার জন্য এবং বাংলাদেশ, কিছু হয় আনমনে ইত্যাদি।

উইনিং ব্যান্ড সদস্যরা বহু বছর ধরে বিদেশে অবস্থান করা সত্ত্বেও তারা এখনও দেশের অগণিত সংগীতপ্রেমীদের হৃদয়ে স্থান করে আছেন। ২০০০ সাল থেকে বাস করছেন কানাডায়। তিনি টিডি ইনস্যুরেন্স নামে একটি কোম্পানির অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন।
আজ ‘সঙ্গীতাঙ্গন’ পত্রিকার ফেসবুক পেজে লাইভে আসছেন এই গুণী শিল্পী। আশা করছি আপনাদের ভালো লাগবে। দর্শক-শ্রোতাদের আবারো মন মাতাবেন সঙ্গীতাঙ্গন ফেসবুক পেইজ থেকে।

চন্দন জামান আলী এবং তার শুভাকাঙ্ক্ষী সহ সকল সঙ্গীতপ্রেমীদের জন্য রইল সঙ্গীতাঙ্গনের পক্ষ থেকে শুভকামনা।
চন্দন জামান আলী’র ‘একক সঙ্গীত সন্ধ্যা’ উপভোগ করতে চোখ রাখুন ‘সঙ্গীতাঙ্গন’ পত্রিকার ফেসবুক পেজ facebook.com/shangeetangon এই ঠিকানায়। অথবা এখানেই যুক্ত থাকুন। লাইভ শুরু হতেই লিংকটি এখানে সংযুক্ত করা হবে।

শুভ সন্ধ্যা…আমন্ত্রন জানাচ্ছি সকল সঙ্গীতপ্রেমিকদের সঙ্গীতাঙ্গন পত্রিকার ফেসবুক পেইজে…আজকে সঙ্গীতাঙ্গন এর একক সঙ্গীত সন্ধ্যার লাইভে পরিবেশন করবেন…বাংলাদেশের কিংবদন্তি উইনিং ব্যান্ডের ভোকালিস্ট, গীতিকবি, সুরকার ও গিটারিস্ট চন্দন জামান আলী…আপনারা সবাই লাইভ উপভোগ করুন এবং শিল্পীকে উৎসাহিত করতে কমেন্টস করুন…সবাই সুস্থ থাকুন ভালো থাকুন…

Posted by Shangeetangon on Sunday, October 11, 2020

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles