Sunday, December 4, 2022

ইউটিউব সম্মাননায় বেলাল খান…

– সুব্রত মণ্ডল সৃজন।

১৮ জানুয়ারি, ২০১৮ সালে গায়ক বেলাল খান নিজের নামে একটা ইউটিউব চ্যানেল চালু করেন। আর গতকাল ৬ অক্টোবর তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, হাতে পেয়েছি ‘ইউটিউব সিলভার প্লে বাটন’…।’
এই সম্মাননা ইউটিউব চ্যানেলের এক লক্ষ সাবস্ক্রাইব পূরণ হবার চিহ্ন। এ পর্যন্তু তার চ্যানেলে গানের সংখ্যা বেশি না হলেও গানগুলো সত্যিই যে ভক্ত শ্রোতাদের মন জয় করেছে এই অর্জনই তার পরিচয় বহন করে।

বেলাল খানের সাথে কথা হলে তিনি তার অনুভূতির কথা জানিয়ে বলেন, আসলে এই যে স্বীকৃতি প্রাপ্তি এটা আমাকে আরো গতিশীল করে দিয়েছে এবং আরো ভালো ভালো কাজ করতে চাই। আর এখানে সেইসব গানই করা হয় যেগুলো অন্যান্য কমার্শিয়াল মিডিয়ার সাথে হয়ে ওঠে না।
তিনি আরো বলেন, এখানে আমি আমার পছন্দের গানগুলো করি এবং আরো ভালো ভালো গান করার চেষ্টা করবো।

ভক্ত শ্রোতাদের উদ্দেশ্যে তিনি যে কথা বলেন, এই অর্জনের মূল ভূমিকায় আমার ভক্ত শ্রোতা। আমি শুধু ক্রিয়েটর হিসেবে চেষ্টা করেছি ভালো কিছু দেবার জন্য। আর বাকি সবটুকুই তাদের অবদান ভালোবেসে যারা গানগুলোর সাথে থেকেছেন। আর তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাদের উদ্দেশ্যে একটা কথাই বলবো, অনেক চ্যানেলেই ভালো ভালো গান হচ্ছে। আবার পাশাপাশি কিছু সস্তা, সাময়িক বিষয়ের উপর ভালোর বিপরীতে যা থাকে সেসবও বেশ ভাইরাল হচ্ছে। তবে তারা যেনে তাদের প্লে-লিস্টে সবসময় ভালো গানগুলোই রাখার চেষ্টা করে এটাই আমার বলা।

তার চ্যানেল সম্পর্কে তিনি জানিয়েছেন, ‘বেলাল খান’ নামের ইউটিউব চ্যানেলে মূলত নিজের মতো করে কিছু গান আমি করেছি এবং করতে চাই যে গানগুলোতে বাণিজ্যিক চাকচিক্য সে অর্থে না থাকলেও গানগুলো আমাকে তৃপ্তি দেয়। আমার চ্যানেলের কাজ গুলোর সাথে বিভিন্ন ভাবে যারা সংযুক্ত ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা। আশা করি এই প্রক্রিয়া চলমান থাকবে… সবার জন্য শুভ কামনা।

শুভেচ্ছা ও অভিনন্দন জানাই বেলাল খান সহ তার ভক্ত শ্রোতাদের প্রতি…
বাংলা গানে ভরে উঠুক সবার মন।
এই কামনায় সঙ্গীতাঙ্গন।

Related Articles

2 Comments

  1. Hi! I just wish to give you a huge thumbs up for the excellent info you’ve got here on this post.
    I will be coming back to your web site for more soon.

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles