Sunday, December 4, 2022

বিশ্ব রেকর্ডে ‘বিয়োন্ড দ্যা বর্ডার’ ব্যান্ড…

– সুব্রত মণ্ডল সৃজন।

বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি আলোচিত মহামারী করোনা ভাইরাস। এর মোকাবেলায় ভবিষ্যৎ স্বপ্ন জয়ের প্রত্যাশায় আন্তর্জাতিক অনলাইন যুব সম্মেলন ‘ভার্চুয়াল ইউথ সামিট অ্যান্ড লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২০ : ফাইট করোনা উইন ফিউচার’ ওয়ার্ল্ড বুক রেকর্ডসে নাম লিখিয়েছে। এই দুর্যোগকালীন সময়ে ‘গ্লোবাল ল থিংকার্স সোসাইটি’র উদ্যোগে অনলাইনে বিশ্বের ১০০টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। যার মধ্যে বিভিন্ন দেশের ৫৫ জন আন্তর্জাতিক মানসম্পন্ন ও স্বনামধন্য বক্তা বক্তব্য দেন। এই ‘গ্লোবাল ল থিংকার্স সোসাইটি’র প্রেসিডেন্ট- রাওমান স্মিতা এবং জেনারেল সেক্রেটারি- অ্যাডভোকেট খালেদ মাসুদ মজুমদার।

এ বিষয়ে কথা হয় অনলাইন ব্যান্ড ‘বিয়োন্ড দ্যা বর্ডার’ এর গিটারবাদক, সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক রাজীব ইসলাম রাজু’র সাথে। তিনি জানান যে, গত ১৭ এবং ১৮ জুলাই দুই দিনের ২৪ ঘন্টার ম্যারাথন প্রোগ্রাম হয়। যাতে সাড়ে চার হাজার জনের উপরে অনলাইন রেজিস্টার্ড অংশগ্রহণ করেন। সেখানে ‘কালচারাল পারফর্মার’ হিসেবে আমাদের অনলাইন ব্যান্ড ‘বিয়োন্ড দ্যা বর্ডার’ থেকে আমাদের দুইটা গান বাছাই করা হয়। এতে আমরা মোট ছয়টি দেশ থেকে আটজন সদস্য অংশগ্রহণ করি। যেখানে ভারত থেকে ছিলেন কণ্ঠশিল্পী দেবযানী আচার্য, সারেগামাপা এবং বাংলাদেশ থেকে গিটারবাদক ও কণ্ঠশিল্পী রাজীব ইসলাম রাজু (আমি) ও বাঁশি বাদক দিপ্তী অরণি, সরোদ – তানিম হায়াত খান রাজিত (অষ্ট্রেলিয়া), ড্রামস – সৌরভ ধ্রুব (কানাডা), বেজ গীটার – মাহফুজ রহমান (আমেরিকা), অপেরা শিল্পী – মারিয়াম (কানাডা), ভায়োলিন – এনা বিয়াট্রিজ করোনা (ভেনিজুয়েলা)।

রাজীব ইসলাম আরো জানান, গত ১৭ জুলাই সামিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন প্রধান অতিথি এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, বাংলাদেশ। অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন মালয়েশিয়ার সেলানগর স্টেট অ্যাসেম্বলি রিপ্রেজেন্ট এবং সেলানগর এক্সিকিউটিভ কাউন্সিল মেম্বর গনবতিরাও ভেরামান। ১৮ জুলাই পুরস্কার প্রদান অনুষ্ঠানে সকালের অধিবেশনে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ওয়ান আহমেদ ফয়সাল বিন ওয়ান আহমেদ কামাল।

তিনি আরো বলেন, অ্যাওয়ার্ড অব পারফরমেন্স’ হিসেবে ‘গ্লোবাল ল থিংকার্স সোসাইটি’ কর্তৃক আমাদেরকে অনলাইনে অ্যাওয়ার্ড প্রদান করেন এবং আমাদের গর্ব যে, গ্লোবাল অনলাইন ব্যান্ড ‘বিয়োন্ড দ্যা বর্ডার’ এখন ওয়ার্ল্ড রেকর্ডের একটি অংশ!
আমাদের এই মর্যাদাপূর্ণ ইভেন্টের অংশ হওয়ার সুযোগ দেওয়ার জন্য আমরা ‘গ্লোবাল ল থিংকার্স সোসাইটি’র প্রতি কৃতজ্ঞ।
‘গ্লোবাল ল থিংকার্স সোসাইটি’র সভাপতি রাওমা স্মিতাকে আমরা ধন্যবাদ জানাই। সেইসাথে এই মহামারী পরিস্থিতিতে আমাদের সাথে সংযুক্ত থাকা এবং আমাদের সমর্থনকারী সকল গায়ক এবং সংগীতজ্ঞদেরও ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই সঙ্গীতাঙ্গন’কে।

‘সঙ্গীতাঙ্গন’ এর পক্ষ থেকে শুভ কামনা রইলো ‘বিয়োন্ড দ্যা বর্ডার’এর জন্য।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles