Saturday, August 13, 2022

জন্মদিনে সামিনা চৌধুরী…

– সুব্রত মণ্ডল সৃজন।

একজন বাংলাদেশী জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী। তিনি বেশিরভাগই আধুনিক ও শাস্ত্রীয় গান গেয়েছেন। তার অসংখ্য উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে –
জন্ম থেকেই জ্বলছি মাগো
আমার বুকের মধ্যখানে
আমার দুই চোখে দুই নদী
একবার যদি কেউ
কবিতা পড়ার প্রহর
ফুল পথে ফুল ঝরে, প্রভৃতি। ২৮ আগস্ট, ১৯৬৬ খ্রিস্টাব্দে পূর্ব পাকিস্তান (বর্তমান বাংলাদেশ) -এর দিনাজপুর জেলায় চৌধুরী মাহমুদুন নবী ও রশিদা চৌধুরী দম্পতি পরিবারে জন্মগ্রহণ করেন আমাদের ভালোবাসার মানুষ সামিনা চৌধুরী।

আজ সেই ২৮ আগস্ট। তার জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়ে তার কিছু কথাও আমরা জেনে নেবো… কেমন ভাবনা তার এই জন্মদিনে ?

জন্মদিন উপলক্ষে জানতে চাইলে তিনি যে কথাগুলো বলেন, জন্মদিন উপলক্ষে যদি বলি তাহলে বলবো যে, এখন পর্যন্ত বেঁচে আছি এই অনেক, স্রষ্টার কাছে হাজার কোটি শোকরিয়া। সবার ভালোবাসা নিয়েই বেঁচে আছি এবং মানুষ মানুষকে আসলেই অনেক ভালোবাসে। ভালোবাসা পেতেও জানতে হয় আবার ভালোবাসা দিতেও জানতে হয়। বাংলাদেশের মানুষ ভালোবাসা দিতেও জানে, ভালোবাসা পেতেও জানে, এটা আমি প্রতি মুহুর্তে উপলব্ধি করি!

জন্মদিনের আয়োজন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে আয়োজনটা ঘরোয়া ভাবেই হচ্ছে। কিছু ভাইবোন স্বরূপ ভক্ত এসেছে আরো কিছু আসবে এভাবেই হচ্ছে।

অবশেষে সকলের কাছে দোয়া প্রার্থনা করে শিল্পীর বাণীতে ভেসে আসে, সবাই এই দোয়া করবেন যেন আমি সুস্থ থাকতে পারি, আমার মা, ভাই-বোন ভক্ত-শ্রোতারা তথা বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুস্থভাবে বেঁচে থাকেন এবং আল্লাহ যতদিন চান যেন আমি ভালো গান শুনিয়ে যেতে পারি…!

সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে রইলো জন্মদিনের শুভেচ্ছা, শুভ কামনা ও শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles