এলো মোবারক রমজান…

– শাহরিয়ার খান সাকিব।

সর্বপ্রথম লাখো কোটি শুকরিয়া জানাই সেই মহান সত্তা আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে যিনি আমাদের সৃষ্টি করেছেন এবং এখনো এত ভয়াবহ মহামারী করোনার হাত থেকে বাচিঁয়ে রেখেছেন। হয়তো প্রভুর এই দানের শুকরিয়া যথেষ্ট নয়। তবুও মানব হিসেবে যতটুকু সম্ভব শুকরিয়া জানানো উচিত। এটা পবিত্র রমজান মাস। সারা বিশ্বের মুসলমানের জন্য একটি রহমতপূর্ণ মাস। যাকে হাজার মাসের সাথে তুলনা করা হয়েছে। সেই মাস আমাদের থেকে চলে যাচ্ছে ধীরে ধীরে। মাত্র আর কয়েকটা দিন। এই মাসকে যে যার মত করে সম্মান ও শ্রদ্ধা জানিয়েছেন। গীতিকবি শাহিনুর মাসুদ এই পবিত্র রমজানের সম্মানে লিখেছেন ‘এলো মোবারক রমজান’ শিরোনামে একটি হৃদয়শ্পর্শি ইসলামী গান। গানটিতে কন্ঠ দিয়েছেন সুফি গায়ক শাহরিয়ার রাফাত। সুর ও সঙ্গীতায়জন ও করেছেন শাহরিয়ার রাফাত।

এস এম মাল্টিমিডিয়া লেবেলের ইউটিউব চ্যানেলে রিলিজ হয়েছে গানটি। গানটির সুর ও ভিডিও দৃশ্য সম্পূর্ণ ইসলামীক। রমজানের রোজার কিছু গুরুত্বপূর্ণ কিছু ফজিলতপূর্ণ দিক ফুটে ওঠেছে গানটিতে। এই মাস রহমতের মাস। এই মাহে রমজান মাস মাগফিরাত ও নাজাতের মাস। সহোবতের মাস মাহে রমজান মাস। আলোর মশাল জেলে অন্ধকার থেকে মুক্তি লাভের মাস মাহে রমজান। আমলের মাস মাহে রমজান। এসব দিক ফোটে ওঠেছে মাসটিতে। শাহিনুর মাসুদ এর লেখা গান এর আগেও কন্ঠে তুলেছেন রাফাত। এছাড়াও এস আই টুটুলও শাহিনুর মাসুদের কথায় গান করেছেন। রমজানের শেষ দিকে এমন একটি ইসলামী গান উপহার দেবার জন্য বিশেষ করে সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে শুভেচ্ছা জানাই। গানটি অনেকটা গজল গান। যে কোন ইসলামী আলোচনা সভায় এটি গাওয়ার উপযোগী একটা হামদে বারী তাআলা। সবাই ভালো থাকুক সুস্থ্য থাকুক সঙ্গীতাঙ্গন এর সাথে থাকা সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক।

ভিডিও লিংক – https://www.youtube.com/watch?v=DuH30nheL_0&feature=push-sd&attr_tag=ZMtDmaB4mOc94x8K%3A6&fbclid=IwAR0mq8w7mKMTffj19u6-RCGcQsPFIgWDbnpOxYEkS2G52pJUwXg__RVBzPY

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles