Tuesday, August 16, 2022

বাংলা হাসবে, বিশ্ব হাসবে…

– সুব্রত মণ্ডল সৃজন।

বিশ্ব যখন করোনা মহামারীতে আক্রান্ত! সবাই দেখছে অন্ধকার! তার মধ্য থেকে কেউ কেউ দেখছে ভোরের সূর্যের আলো। শুধু রাতটুকু অপেক্ষায় ও সচেতনতায় থাকতে হবে!

এমন সময় বাংলা ভাষা-ভাষী মানুষকে সচেতন করতে ও মনে আশা জাগাতে দুই বাংলার একঝাঁক শিল্পী মিলে একটি গান গেয়েছেন। তেমনি এর ভিডিওতে যোগদান করেছেন দুই বাংলার তারকা অভিনয়শিল্পীরা। এ যেন এক অন্যরকম কাছে আসা।

দেখা যায়, গানটিতে সবাই যার যার ঘরে বসেই কণ্ঠধারণ করে পাঠিয়েছেন এবং এভাবেই ভিডিওটি সম্পন্ন করা হয়েছে।

‘বাংলা হাসবে, বিশ্ব হাসবে’ শিরোনামে নতুন এই গানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের আসিফ আকবর, ইমরান মাহমুদুল, ভারতের কলকাতা থেকে কুমার শানু, অভিজিৎ ও শ্রী প্রীতম। গানটির গীতিকার ও সুরকার শ্রী প্রীতম।

পাশাপাশি যার যার বাড়িতে করা ভিডিওতে অংশ নিয়েছেন দুই বাংলার ছোট ও বড় পর্দার তারকা, সংগীত পরিচালক, কণ্ঠশিল্পী, খেলোয়াড়রা। গানটির জন্য সংগীতায়োজন করেছেন বাংলাদেশের এমএমপি রনি। সংগীত সমন্বয় করেছেন প্রীতম ও ইমরান মাহমুদুল।

গানটির ভিডিওতে দেখা যায় অংশ নিয়েছেন ভারতের বাপ্পি লাহিড়ী, পূর্ণিমা শ্রেষ্ঠা, ঋতুপর্ণা সেনগুপ্ত, অঙ্কুশ, শ্রাবন্তী, শ্যাম বরণ ব্যানার্জি, সোহম, ওম, বাংলাদেশের চঞ্চল চৌধুরী, বাপ্পি চৌধুরী, দেবাশীষ বিশ্বাস, লক্ষ্মীরতন শুক্লা, আনিসুর রহমান মিলন, ইমন, পার্থ সারথি, আবু হেনা রনি, জেমি ইয়াসমিন ও শাদাব হাশমি।

গানটির শুরুতেই বাপ্পি লাহিড়ীর বিশ্বাসী কথা…করোনা মহামারিতে আমরা সবাই মোকাবিলা করছি, ‘বাংলা হাসবে, বিশ্ব হাসবে’ এ আমার বিশ্বাস”!
তারপরেই গান শুরু-
আকাশ হাসবে বাতাস হাসবে,
নতুন সূর্য আবার উঠবে।
শহর গ্রামের বন্দি জীবন,
স্বপ্নে ভিজে আবার ছুটবে…
সবাই যেন সেই আশাতেই বুক বেঁধে আছি…

সম্প্রতি কলকাতার ‘গ্রিবস মিউজিক বাংলা’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানের ভিডিওটি। আশা করি গানটিতে সকলের মাঝে এক আশার আলো জাগাবে।

সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, সচেতন থাকুন।
সকলের কল্যাণ কামনায় সঙ্গীতাঙ্গন পরিবার।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles