Monday, August 8, 2022

আসছেন লাইভে সঙ্গীতাঙ্গন এর প্রিয়মুখ মেডিসিন বিশেষজ্ঞ ডা. এম রাজিবুল ইসলাম রাজন…

– মোঃ মোশারফ হোসেন মুন্না।

বর্তমান সময়টা হচ্ছে মহা আতঙ্কের একটি সময়। এই সময়টাতে করোনা নিয়ে বেশি ব্যাস্ত সময় পার করছেন বাংলাদেশসহ বিশ্বের সকল দেশ। করোনার ভয়ে ঘর থেকে বের হওয়া যাচ্ছেনা। করোনা আছে বলে যে অন্য কোন রোগ হবে না তাতো নয়। মানুষের শরীরে যে কোন সময় যে কোন রোগ হামলা করতে পারে। কিন্তু সময়ের আতঙ্কে আতঙ্কিত হয়ে ডাক্তারের কাছে যেতে পারছে না রোগীরা। যেতে পারলেও যেতে চাচ্ছেনা করোনার ভয়ে। মানুষ এখন মনে করেন যে রোগে ধরেছে তা থেকে হয়তো বাঁচা যাবে, কিন্তু করোনায় আক্রান্ত হলে নিজে সহ পরিবারের সবাইকে নিয়ে মরতে হবে। শুধু তাই নয় অনেকে ভয়ে যেতে চান না ডাক্তারের কাছে। কারণ ভাবে যে ঔষধের জন্য গেলে যদি করোনার সন্দেহে আটক থাকতে হয়। আবার অনেকে ভয় নিয়েও হাসপাতালে যাচ্ছে কিন্তু পাচ্ছে না সঠিক চিকিৎসা। আর এমন সঙ্কটময় মুহূর্তে বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ খুবই উপযোগী হবে বলে আমাদের বিশ্বাস। আর সেই লক্ষ্যে সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে জরুরী স্বাস্থ্যসেবা প্রদানের জন্য সঙ্গীতাঙ্গনের প্রিয়মুখ ডা. এম রাজিবুল ইসলাম রাজন আসবেন লাইভে, হবে স্বাস্থ্য নিয়ে আলাপ আলোচনা। কাজে আসবে অনেকের আশাকরি। সঙ্গীতাঙ্গন পরিবারের সদস্যদের প্রতি আহবান, আপনারা বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে এবং স্বাস্থ্যসেবা নিয়ে কোন প্রাসঙ্গিক প্রশ্ন থাকলে ২০ এপ্রিল ২০২০, রোজ সোমবার আমাদের ফেসবুক পেইজে আসুন। ডা. এম রাজিবুল ইসলাম রাজন লাইভে থাকবেন সন্ধ্যা ৬:০০ টা থেকে রাত ৮:০০ ঘটিকা পর্যন্ত। ডা. এম রাজিবুল ইসলাম রাজন সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ভর্তি পরীক্ষায় চান্স পেয়েও পরিবারের ইচ্ছায় বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন ডা. রাজন। তারপর মেডিসিনে স্নাতকোত্তর প্রশিক্ষণ নিয়েছেন বাংলাদেশ কলেজ অফ জেনারেল প্র্যাকটিশনার্স, বারডেম, ওপেন ইউনিভার্সিটি অফ ইউকে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, ডার্মাটোলজি ফাউন্ডেশন অফ বাংলাদেশ এবং আইসিডিডিআর,বি থেকে। ডা. রাজন ২০১০ থেকে বাংলাদেশ কলেজ অব জেনারেল প্র্যাকটিশনারস এর এফসিজিপি কোর্সের এবং ২০১৩ থেকে আইসিডিডিআর,বি এর ইন্টারন্যাশনাল অ্যাজমা ডিপ্লোমা মডিউল এর ফ্যাকাল্টি হিসেবে শিক্ষকতা করছেন।
ডা. রাজন বিএসএমএমইউ (প্রাক্তন পিজি হাসপাতাল), এনআইডিসিএইচ (টিবি হাসপাতাল), ডিএমসি, এসএসএমসিতে আমন্ত্রিত ক্লিনিকাল প্রশিক্ষক এবং মাস্টার প্রশিক্ষক হিসাবে কাজ করছেন এবং ২০১৪ সাল থেকে অনেক স্নাতকোত্তর এমডি / এফসিপিএস শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়েছেন।
ডা. রাজন বাংলাদেশ জেনারেল প্র্যাকটিশনারস সোসাইটির (বিজিপিএস) প্রতিষ্ঠাতা সভাপতি এবং চিকিৎসকদের প্রশিক্ষণ দেয়ার প্রতিষ্ঠান জিপি-এইডের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি ইন্টারন্যাশনাল প্রাইমারি কেয়ার রেসপিটারি গ্রুপ-বাংলাদেশ (আইপিসিআরজি-বিডি) এর প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ প্রাইমারি কেয়ার রেস্পিরাটরি সোসাইটি (বিপিসিআরএস) এর যুগ্ম সম্পাদক হিসাবে কাজ করছেন। এর বাইরে তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনারস অ্যাসোসিয়েশন, অ্যাসোসিয়েশন অফ ফিজিশিয়ান অফ বাংলাদেশ, বাংলাদেশ লাং ফাউন্ডেশন, অ্যাজমা অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে সহ বেশ কয়েকটি পেশাজীবী সংগঠনের সাথে সক্রিয়ভাবে যুক্ত রয়েছেন।
২০১১ থেকে তিনি মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে ল্যাব এইড এর সাথে যুক্ত আছেন। চোখ রাখুন সঙ্গীতাঙ্গন-এ, আর সেবা নিন। ঘরে থাকুন, নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। ডা. এম রাজিবুল ইসলাম রাজন এর ফোন নাম্বার :
০১৫১১ ২২৬৬৬৬, ০১৮৬৬ ৪৪৯৯৬৬।
ওয়েব সাইট :
http://­DoctorRazon.com/

https://www.facebook.com/1480882258814292/videos/158292865572918

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles