Wednesday, November 30, 2022

মূখ্য মন্ত্রীর লেখা গান রাজ্যে মন্ত্রী গাইলেন…

– মোশারফ হোসেন মুন্না।

সারা পৃথিবীর মানুষ আজ যে নাম সারাবেলা জপ করে তাহলো করোনা। করোনার নামটা যতবার মনে আসে, ততবার যদি সৃষ্টিকর্তার নাম মনে আসতো হয়তো করোনার এমন ভয়াল দৃশ্য দেখতে হতো না। সৃষ্টিকর্তা হয়তো ক্ষমা করে দিত। আজ করোনার ভয়ে হলেও পৃথিবীর মানুষ কতটা শান্ত। যে দেশে সারা বছর যুদ্ধ বিদ্রোহ লেগে থাকতো। সেই দেশ আজ শান্ত। যেখানে ঘুষ আর সুধ চলতো সর্বক্ষণ সেখানে আজ সবাই গৃহবন্দি। নাই তেমন পৃথিবীটা ছিলো যেমন। আজ নেই জাতিতে জাতির বিবেধ। নেই হানাহানি। নেই আজ বিচ্ছেদ। আজ চলছে শুধু সত্তার মিছিল। আজ লাশের ভয়। আজ আর্তনাদের হাহাকার। আজ বেচেঁ থাকার। সব অন্যায়ের প্রতিবাদ হয়তো সবাই করে না। তবে যারা করে তারাই প্রকৃত মানুষ। তাদের জন্যই এখনো পৃথিবীটা টিকে আছে। তেমনি এক প্রতিবাদি নারী ভারতের মূখ্য মন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি একটি গান লিখেছেন করোনা সচেতনতা নিয়ে। করোনাকে ভয় না পাওয়ার বার্তা দিয়ে একটি গান লিখেছেন তিনি। তার গানের কথাগুলো হলো,-
স্তব্ধ করো জব্দ করো,
করোনাকে ভয় পেয়না।
ভিড় থেকে সব্বাই দূরে থাকো,
করোনাকে ছুঁতে দেবনা।
এমনই গানের কথা নিয়ে নতুন এই গানটি লেখেন মমতা। গানের কণ্ঠশিল্পী ছিলেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন। আসলে বিষয়টা খুবই সুন্দর। ওপার বাংলায় করোনা নিয়ে ত্রাস। দিন দিন করোনার প্রকোপ বেড়ে চলেছে ভারতে। পাল্লা দিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে বাংলাতেও। এমন পরিস্থিতিতে করোনার জেরে রাজ্যে মৃত্যু হয়েছে ১ জনের।
বিশ্বে বাড়ছে করোনায় মৃতের সংখ্যার শতাংশ!
ভারত যখন করোনার প্রকোপ কমিয়ে আনার চেষ্টায় ব্রতী, তখন নিরাশাজনক বার্তা আসছে বিশ্বের নিরিখে। গত কয়েকদিনে ধীরে ধীরে বাড়ছে করোনায় আক্রান্তদের মৃত্যুর শতাংশ। গত কয়েকদিনে ১৪ শতাংশ থেকে বেড়ে করোনায় মৃতের সংখ্যা বিশ্বজুড়ে দাঁড়িয়েছে ১৬ শতাংশে। সেক্ষেত্রে করোনায় সুস্থ হয়ে উঠে আসা মানুষের সংখ্যা ৮৭ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৮৪ শতাংশে। যা নিঃসন্দেহে একটি আশঙ্কার দিক। আমরা যদি নিজে থেকে নিজেরা সচেতন হই তাহলেই সম্ভব করোনা থেকে বাঁচা।
সবাই ভালো থাকুক, সুস্থ্য থাকুক এই প্রত্যাশায় সঙ্গীতাঙ্গন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles