Sunday, November 27, 2022

তারাও গান করে করোনার ভয়ে…

– মোশারফ হোসেন মুন্না।

বিশ্বজুড়ে মহামারী রূপে দেখা দেওয়া করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে সচেতন করতে মন্ত্রীকে নিয়ে মহাসড়কে গান গাইলেন গাজীপুরের পুলিশ সুপার শামছুন্নাহার। গতকাল শনিবার বিকালে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় মহাসড়কে গান পরিবেশন করেন পুলিশ সুপারসহ অন্য পুলিশ সদস্যরা। তাদের সঙ্গে অতিথি হিসেবে অংশ নিয়ে গানে তাল মেলান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আ ক ম মেজাম্মেল হক।
করোনা ভাইরাস মোকাবিলায় করণীয় কী ?
তা জানেন নি ?
শুনেন তবে আমরা কইতাছি।
গাজীপুরবাসী আমরা পুলিশ আমরা কইতাছি।
বিদেশ গনে আইনে পুলা ছুঁইবনা বাপ মা।
গাজীপুরবাসী আমরা পুলিশ আমরা কইতাছি।
দেশে যারা আছেন তাদের হলে সর্দি-কাশি, কাপড়ে কি বাহুতে মুখ ঢেকে দিবেন হাঁচি।

গানের এমন কথাগুলো সাজিয়ে সেই গান রেকর্ডিং করে গতকাল চন্দ্রা ত্রিমোড় এলাকায় পরিবেশন করা হয়।
এখন একটাই খবর দেশ জুড়ে তা হল করোনা ভাইরাস। করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে ভারতের বেশিরভাগ মানুষকে করা হয়েছে গৃহবন্দী। এই সময় নিজেদের ব্যস্ত রাখার জন্য ও মন ভাল রাখতে যে যার মতো করে জিম করছেন, রান্না করছেন কিংবা ছেলে মেয়েকে সঙ্গে নিয়ে বাড়িতেই সিনেমা দেখছেন। তবে এই সময়টা বাড়িতে থেকে অনেকেই করছেন গান বাজনা। যেমন বিগ বস ফেরত এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ধিনচাক পূজা গাইলেন নতুন গান। এর আগে ধিনচাক পূজা তাঁর র‍্যাপ গান ‘সেলফি মেয়নে লে লি’ এবং ‘দিল কা শুটার”-এর মতো গান করে জনপ্রিয় হয়েছেন। এবার পূজা গান লিখলেন করোনা ভাইরাস নিয়ে। তিনি লিখেছেন,-
করোনা করোনা কাম ইয়ে কারো না
দুয়া ইয়ে কারো না
কিসি কো ইয়ে হো না। এই গানটি তিনি গেয়েছেন। বাড়িতে বসেই বানিয়েছেন ভিডিও। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ফের ভাইরাল।
করোনা ভাইরাসের জেরে, বিশ্বে ত্রাস সৃষ্টি হয়েছে। এখনও অবধি সমগ্র দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,১৬,৪০৯ এরও বেশি মানুষ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে দেড় লক্ষেরও বেশি। ভারতেও বেশ বিস্তার লাভ করেছে এই রোগ। ভারতে আক্রান্ত মানুষের সংখ্যা ৩৭০ ছাড়িয়েছে এবং প্রাণ হারিয়েছেন ৭ জন। এই সংকটজনক পরিস্থিতিতে কাজের ফাঁকে জনসাধারনের উদ্যেশ্যে গান বাঁধলেন এক ডাক্তার।
প্রখ্যাত গায়ক শমিক সিনহার গাওয়া গান ‘আমি যে বিবাহিত’ গানের সুরে সুর মিলিয়ে এক ডাক্তার গাইলেন ‘তুমি আজ ঘরেই থাকো’। করোনা ভাইরাস থেকে সুস্থ থাকার বিভিন্ন উপায় তার গানের মাধ্যমে আবারও জানালেন নগরবাসীকে।
আর জি কর হাসপাতালের ডাক্তার দীপঙ্কর মানবেন্দ্র মুখার্জির গলায় শোনা গেল সেই গান। জনসাধারণকে করোনা ভাইরাসের প্রকোপ থেকে সচেতন করার উদ্যেশ্যে গাইলেন তিনি এই গান, যা মুহুর্তের মধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। সংকটজনক পরিস্থিতিতে আজ থেকেই লকডাউনের সিদ্ধান্ত নেয় রাজস্থান, পাঞ্জাব সহ আরও একটি রাজ্য। ররিবার দুপুর থেকেই লোকাল এবং দুরপাল্লার সব ট্রেন পরিসেবা বাতিল রাখার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতি সামাল দেওয়ার জন্য আগামীকাল থেকেই কলকাতাসহ বেশ কয়েকটি জেলায় লকডাউনের সিধান্ত নেয় সরকার। সবাই ভালো থাকুক, সুস্থ্য থাকুক। করোনা মুক্ত থাকুক।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles