Monday, August 8, 2022

আপন দেশে ফিরে আসছেন…

– সাকিব শাহরিয়ার।

মনে কয়, গাঁয়ে ফিরা যাই
মায়ের মুখের একটি কথা
মুছে দিতো সকল ব্যাঁথা
ঘুম পাড়াত বুকে দিয়া ঠাঁই
মনে কয়, গাঁয়ে ফিরা যাই।
সেথায় পাশা পাশি থাকলেও নেয়না
কেউ কারো খবর,
কাছের মানুষ মইরা গেলেও
দেয়নারে কবর।
মাটির ঘরে পিদিম জ্বেলে
মায়ে আমার কিচ্ছা বলে
ঘুম পাড়াতো বুকে দিয়া ঠাঁই
মনে কয় গাঁয়ে ফিরা যাই।

দুর পরবাসে আছি। দেশের মানুষকে দেখা যায়না। দেশের প্রকৃতিকে দেখা যায়না। দেশের আলো বাতাস গায়ে মাখা যায়না। নিজের দেশের পথে ধূলো পায়ে লাগানো যায়না। অনেক দিন হয়ে গেলো ঐ তো গেলো বছরের সেপ্টেম্বর মাস থেকে আজ অবধি দেশের মানুষের মুখ দেখেন না জনপ্রিয় প্লেব্যাক সম্রাট এন্ড্রো কিশোর। যার হাজারো গানের মাঝে মিশে আছে দেশের ভালোবাসা। দেশের মায়া মমতা। সেই মানুষটি দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে দেশে ফিরছেন। এটা যেনো তার কাছে খুবই আনন্দের। হয়তো এখন থেকেই মন বলছে কবে আসবে সেই দিনটি! যেই দিনটিতে পা রাখা যাবে বাংলাদেশের মাটিতে। কত দিন হয়ে গেলো কাছের মানুষের সাথে দেখা হয় না। পাশে বসে গান নিয়ে আড্ডা হয়না। গলা ছেড়ে গান হয়না।
হজকিন লিম্ফোমা আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন আছেন ৬/৭ মাস ধরে। এখন তিনি ভালো আছেন। শিগগিরই দেশে ফিরবেন বলে পরিবার সূত্রে জানা যায়। তিনি আগের থেকে অনেকটা ভালো আছেন। তবে মাঝে মাঝে জ্বর আসছে। এ কারণে এখনও চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।
চিকিৎসকরা জানিয়েছেন, সব ঠিক থাকলে তিনি চলতি মাসের মাঝামাঝি সময়ে হাসপাতাল থেকে ছুটি পেতে পারেন। এন্ড্রু কিশোরের পরিবার ২৪ মার্চ মধ্যে দেশে ফেরার প্রস্তুতি নিয়েছে। তার ভক্তরা তাকে সুস্থঅবস্থায় দেশে ফিরে আসবে সেই অপেক্ষায় আছেন। সঙ্গীতাঙ্গনের পক্ষ থেকেও শুভ কামনা। কিশোরদা সুস্থ হয়ে দেশে ফিরে আসুক। আবার গলা ছেড়ে গান করুক।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles