Monday, August 8, 2022

ভারতের জাতীয় সঙ্গীতের নতুনত্ব আবিস্কার করলো মুনালি…

শাহরিয়ার সাকিব।
বর্তামান যুগটা হচ্ছে ইন্টারটনেটর যুগ। এই সময়টাতে। সভ্যতা এখন অনেক পাল্টে গেছে। সংস্কৃতি চলে আসছে মানুষের হাতের মুঠোয়। যখন যা করে তাই ভাইরাল হয়ে যায় গোটা মানুষের কাছে। বিশ্বের সংস্কৃতি কর্মীদের কাজ ও লাইফস্টাইল চলে আসছে ইন্টারটনেটে। তাদের কে দেখা যায় এখন লাইভে সরাসরি।
তারা চায় তাদের ভক্তদের সাথে সরাসরি কথা বলতে। তেমনি মানষিকতার একজন জনপ্রিয় সঙ্গীতশিল্পী মুনালি ঠাকুর। তিনিও চায় তার সারাদিনের লাইফস্টাইল সবার সাথে শেয়ার করতে। তিনি সব সময় ইন্স্ট্রাগ্রামে তার ছবি ও ভিডিও আপলোড করেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে আপডেট পাওয়া যায় তার। ভক্তদের কাছে নিজের প্রতিদিনের কাজকর্ম, ঘুরতে যাওয়ার খোঁজ সবই দেন।
এই তো গত কয়েকদিন আগে ভারতের প্রজাতন্ত্র দিবসে পুরো বলিউড দেশের প্রতি শ্রদ্ধা জানিয়ে নানারকম ভিডিও আপলোড করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তার থেকে বাদ পড়েননি মোনালিও। নিজের ইন্স্ট্রাগ্রামে আপলোড করলেন এক ভিডিও। যেখানে দেখা গেল, জাতীয় সঙ্গীতকে একেবারে নতুনভাবে সামনে আনলেন মোনালি। এটা তার কাছে একটা চমক। তার ভক্তদের কাছেও তেমন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও আপলোড হতেই ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা মোনালির প্রশংসায় একেবারে পঞ্চমুখ। এর আগে আবার একটি গানের ভিডিও পোস্ট করেন তিনি। আর তাতে লিখেন সে ছোট, তখন হিন্দুস্তানি শাস্ত্রীয় সংগীত শেখার সময় একটা গান শিখেন তিনি। মাত্র শাস্ত্রীয় সংগীত শেখা শুরু করবেন। কিন্তু শাস্ত্রীয় সংগীতের ১০টি ঠাট মনে রাখা বেশ কঠিন কাজ। বিশেষ করে মোনালি যখন অনেক ছোট। কাজেই একটি গানের মধ্যে দিয়ে ১০টি ঠাট মনে রাখার উপায় করে দিয়েছিলেন তার সঙ্গীতগুরু। সেই ভিডিওটি মুনালি শেয়ার করেছেন। আর বলেছেন, অ্যাল্পসের এই হাড় কাঁপুনি ঠান্ডায় কেন হঠাৎ এই গানটা গাইতে ইচ্ছে হলো। তবে গানটি করে বেশ ভালো লাগছে বলে জানান তিনি তার পোষ্টে। ভক্তদের সাথে তার এই সম্পৃক্তা আসলেই একটা ভালো লাগার বিষয়।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles