Sunday, November 27, 2022

বিগ রক ডে এবার পূর্বাচলে…

নিরব হাসান।
গুটি গুটি পায়ে শীত এসেছে বাংলাদেশে। শীত মানেই গানের আসর আর গানের আসর মানে হল কনসার্ট। শীতের এই মৌসুমে শুধু দেশেই নয় দেশের বাইরেও প্রতিনিয়ত একের পর এক বিভিন্ন কনসার্টের আয়োজন করেন আয়োজকরা। শীতের আমেজটা যেন বাংলা গানের মাঝে হারিয়ে যায়। তারই ধারাবাহিকতায়, ব্লুজ কমিউনিকেশন্স লিমিটেড এর আয়োজন দুই বছর পর আবারও শুরু হতে যাচ্ছে ‘বিগ রক ডে’২। আগামী ২১ ডিসেম্বর ঢাকার পূর্বাচল এক্সপ্রেসওয়ের বসুন্ধরা আইসিসিবি এক্সপো জোনে বসছে এবারের ‘বিগ রক ডে ভি’২। এবারের আয়োজনে আসছেন নগর বাউল জেমস। কনসার্ট মানেই নগর বাউল জেমস। এই সময়টা হল শুধু জেমসের গানের সময়।
এইতো কিছুদিন আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন জেমস। শুধু দেশেই নয় দেশের বাইরেও অনেক কনসার্টের আবেদন জমা হয়েছে তার ঝুলিতে। ব্যান্ড গুরু নগর বাউল জেমস এর সাথে আরও থাকছেন সাতটি ব্যান্ড। বর্তমান সময়ে খুবই আলোচিত এবং জনপ্রিয় ব্যান্ড তারা। ইতিমধ্যেই দেশ ও বিদেশে তাদের গান দিয়ে জয় করেছে হাজারো ভক্তের মন। তারা হলেন ভাইকিংস, নেমেসিস, আরবোভাইরাস, পাওয়ার সার্জ, অ্যাভয়েড রাফা, ট্রেইনরেক ও কনক্লুশন।
‘বিগ রক ডে ভি’২। পূর্বাচল সিটি বসুন্ধরা সিটিকে গানে গানে ভরিয়ে দেবেন এবারের বিগ রক ডে ভি ২। বিগ রক ডে ভি ২ এর আয়োজক প্রতিষ্ঠান ব্লুজ কমিউনিকেশন্স লিমিটেড টিকিটের মূল্য নির্ধারণ করেছেন ২০০ টাকা।
টিকিট পাওয়া যাবে তাবাক কফি (গুলশান ১ এবং যমুনা ফিউচার পার্ক), মাদচেফ (উত্তরা, বনাই, মিরপুর, এবং ধানমন্ডি), ডোসা এক্সপ্রেস (বাইলি রোড)। অপসংস্কৃতি ব্যান্ড আজ বাংলা সংস্কৃতিতে রূপ নিয়েছে। বর্তমান তরুণ প্রজন্ম একে একে যুক্ত হয়েছে সেই অপসংস্কৃতি নামক বাংলা সংস্কৃতির ব্যান্ড দলে। আজ বাংলা সংস্কৃতির মধ্যে ব্যান্ড ছাড়া কল্পনাই করা যায় না। এগিয়ে যাক সংস্কৃতি এগিয়ে যাক বাংলা গান। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন আগামী ২১ ডিসেম্বর ঢাকার পূর্বাচল এক্সপ্রেসওয়ের বসুন্ধরা আইসিসিবি এক্সপো জোনে কনসার্ট উপভোগ করুন সেই কামনায় সঙ্গীতাঙ্গন।

Related Articles

2 Comments

  1. Thanks for the good writeup. It in fact was once a enjoyment
    account it. Glance complicated to far added agreeable from you!
    However, how could we communicate?

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles