Monday, August 15, 2022

শুরু হচ্ছে গানে গানে বাংলাদেশ প্রতিযোগিতা…

মোশারফ হোসেন মুন্না।

হেমন্তের বিদায় বেলায়, শীতের প্রবেশ যখন ধুমদাম তখন আবছায়া আলোতে ভোরের আমেজে সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে শীত হেমন্তের শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা সঙ্গীতাঙ্গন দাবি করি কারণ আমরা সঙ্গীতের জন্য কাজ করি, সঙ্গীতের সাথে যারা জড়িত তাদের জন্য কাজ করি। নিজেদের স্বার্থ রক্ষার জন্য নয় সঙ্গীতের স্বার্থে আমরা নিবেদিত প্রাণ। পরের তরে কাজ করি নিঃস্বার্থ ভাবে। সঙ্গীতাঙ্গনের ২৭ বছর চলছে। দেশের প্রথম ও প্রধান সঙ্গীত বিষয়ক পত্রিকার শীর্ষত্ব স্বীকৃতি পেয়েছি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক। আমরা প্রথম, আমরা সেরা, তা বলবো না কাজেই আমাদের শ্রেষ্ঠত্ব প্রমাণ হবে। সঙ্গীতের সুর, তাল, লয় আর কথার মায়ায় জড়িয়ে আছি আমরা সঙ্গীতাঙ্গন। সঙ্গীতের মায়ার জালে বন্ধি হয়ে দেশের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা সু-মধুর কন্ঠ, গীতিকবি ও মেধাবী সুরকার সকল বয়সের সকল পেশার মানুষকে সঙ্গীতের সাথে মিল বন্ধন করতে সঙ্গীতাঙ্গন আয়োজন করেছেন ‘গানে গানে বাংলাদেশ’ শিরোনামে একটি প্রতিযোগীতামূলক গানের অনুষ্ঠান।

বছরে দুইবার এই অনুষ্ঠানের আয়োজন করবে সঙ্গীতাঙ্গন। প্রথম ধাপ শুরু হবে জানুয়ারিতে। তবে নভেম্বর ও ডিসেম্বর এই দুই মাস চলবে প্রাথমিক নির্বাচন ও রেজিষ্ট্রেশন। যারা আগ্রহী নিজেদের মেধা বিকাশ করতে – গানে কন্ঠ, নিজের সুর ও গীতিকবিতা আমাদের সঙ্গীতাঙ্গনের গানে গানে বাংলাদেশ পেজে পাঠিয়ে দিন। জানুয়ারীতে হবে ফাইনাল প্রতিযোগিতা। তাই নভেম্বর ও ডিসেম্বরের মধ্যে সবার নিজের মেধার পরিচয় দিতে নির্বাচনে অংশগ্রহন ও রেজিষ্ট্রেশন করে নিবেন। আমাদের সঙ্গীতাঙ্গন এর বৈশিষ্ট্য অন্য সব অনুষ্ঠান থেকে ভিন্ন হবে। আমরা সেরা প্রতিযোগীদের মধ্যে থেকে শ্রেষ্ঠ ক’জনকে নিয়ে সিডি ও মিউজিক ভিডিও বের করবো, এবং গানের দেশের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিবো। সেরা প্রতিযোগীদের সেরা করে দেশে তাদের পরিচিতি করে দেওয়ার দায়িত্ব সঙ্গীতাঙ্গনের। তাহলে আর দেরি কেন ?

আজই যুক্ত হোন আমাদের সাথে। পেশা হিসেবে গ্রহণ করুণ সঙ্গীতের সুর আর নিজেকে গড়ে তুলুন যোগ্য করে। আমরা আছি আপনার পাশে এবং থাকবো। সবাইকে আবারো জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

Related Articles

4 Comments

  1. স্যার আমি শিল্পী হতে চাই আমার নাম মোঃ ইয়াসিন আমি রংপুর থেকে বলছিলাম আমার নম্বর 01767000394

  2. স্যার আমি শিল্পী হতে চাই ঢাকায় এসেছি শুধু মাত্র একটি আশায় শিল্পী হব আমার নাম ইয়াসিন আমার নাম্বার 01767000394

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles