Tuesday, November 29, 2022

শুভ জন্মদিন শুভ জন্মদিন…

– সালমা আক্তার।

রতনে রতন চিনে, মূল্য দিয়ে তারে কিনে, বাংলা মায়ের কোল চিনে নিয়েছিল এক রতনকে, সেই রতন যার নাম সব সময় দক্ষিণা হাওয়ার মতো দোলা দিয়ে যায় প্রাণে প্রাণে।
গান শুধু নয়, গান হৃদয়ের কথা, অনুরাগ ও অনুভূতির ভাষা, সেই ভাষা দিয়ে দিনের পর দিন, দর্শক শ্রোতাদের মুগ্ধ করে চলেছেন যিনি, যার মূখের হাসি সব সময় মুক্তোর মতো ঝরছে শ্রোতাদের বিনোদনের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত কন্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ। জনপ্রিয় গানের সম্রাট কুমার বিশ্বজিৎ এর জন্ম আজকের এই দিনে, এই গুণী শিল্পীর জন্মদিনের সঙ্গীতাঙ্গন পরিবারের পক্ষ থেকে অসীম শুভেচ্ছা, ভালোবাসা ও দীর্ঘায়ু প্রার্থনা।
কালে কালে বেঁচে থাকুক দেশ বরেণ্য কন্ঠ শিল্পী কুমার বিশ্বজিৎ। কুমার বিশ্বজিৎ নাম নিলেই কানের সামনে অজান্তেই ভেসে উঠে কালজয়ী সে সব গানের কথা – তুমি রোজ বিকেলে আমরা বাগানে ফুল নিতে আসতে, তোরে পুতুলের মত করে সাজিয়ে, ভিটা নাইরে, মাতাল হাওয়া কেন বুকের মাঝে মিশে’ সহ অসংখ্য গানের কথা। কালজয়ী কন্ঠ শিল্পী কুমার বিশ্বজিৎ জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ পুরষ্কার অর্জন করেন বঙ্গবন্ধু স্মৃতি পুরস্কার, যায় যায় দিন, চ্যানেল আই চলচ্চিত্র পুরস্কার, চ্যানেল আই পারফরম্যান্স পুরষ্কার, বিনোদন বিচিত্রা সহ বিভিন্ন পুরষ্কার। তিনি একাধারে গীতিকার, সুরকার, কন্ঠ শিল্পী ও সংগীত পরিচালক। গুণীর জন্মদিনের শুরু দিয়ে আজন্ম বেচেঁ থাক তিনি তাঁর সৃষ্টির মাধ্যমে বাংলার অহংকার হয়ে, গর্ব হয়ে, নবীনদের প্রেরণা হয়ে। তিনি আছেন, থাকবেন সবার হৃদয়ানুরাগে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles