Wednesday, November 30, 2022

সুবীর নন্দীর স্মরণে শোক সভা…

– মোশারফ হোসেন মুন্না।

ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এ্যাসোসিয়েশন-বিসিআরএ গতকাল বুধবার বিকেল ৫টায় সঙ্গীতাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র সদ্যপ্রয়াত সুবীর নন্দী স্মরণে রাজধানীর কাকরাইলের হোটেল রাজমণি ঈশা খাঁয় এক শোক সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। প্রয়াত শিল্পী সুবীর নন্দীকে নিয়ে আলোচনায় অংশ নেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি আবদুর রহমান, প্রখ্যাত সঙ্গীত পরিচালক শেখ সাদী খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায়সহ মিডিয়া অঙ্গনের বরেণ্য ব্যক্তিরা।

এই সম্পর্কে সঙ্গীতাঙ্গনকে শেখ সাদী খান বলেন, বড় কষ্ট লাগে মনে, আবার পরক্ষনে ভাবি আমাকেও তো চলে যেতে হবে। চলে তো আমিও যাবো। তবে মানিয়ে নিতে পারি না কাছের মানুষগুলো যখন ঐপারে চলে যায়।
সুবীর নন্দী একজন শিল্পী ছিলেন না তিনি একজন সুরকারও ছিলেন। তার সুরে বেশ কিছু গান গেয়েছেন অনেকে। তার গানের দরদ ভরা কন্ঠে ফুটে ওঠতো জীবনের প্রকৃত প্রতিচ্ছবি। সেই মানুষটাকে একটু স্মরণ করতে আয়োজনটা করা হয়েছে। তার রেখে যাওয়া সৃষ্টি কর্মের আলোচনা করা হয়েছে। আমরা তার জন্য শুভ কামনা করি। ঐ পারে তিনি ভালো থাকুক।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles