Sunday, December 4, 2022

অশালীন গানের প্রতিবাদে আহমেদ ইমতিয়াজ…

– রোদেলা জয়ী।

১৪ অক্টোবর ইউটিউবে ‘দহন’ ছবির ‘হাজীর বিরিয়ানি’ শিরোনামে একটি গান প্রকাশিত হয়েছে। এরপর থেকেই তোপের মুখে পড়েছে গানটির গায়ক, সঙ্গীত পরিচালক, গীতিকার, পরিচালক ও ছবির প্রযোজনা প্রতিষ্ঠান। গানটি শোনার পরপরই গীতিকবি, গায়ক, সঙ্গীত পরিচালকসহ চলচ্চিত্র পরিচালকদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের একজন বিখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব আহমেদ ইমতিয়াজ বুলবুল।

তিনি ১৮ অক্টোবর ফেসবুকে গানটি নিয়ে এক স্ট্যাটাসে লিখেছেন, মাতাল হয়ে হিসু করবো দেয়ালে, শালা…যা হবে তা দেখা যাবে সকালে। এমন একটি বিকৃত রুচির গান বাংলাদেশের সিনেমার পর্দায় চিত্রায়িত হয়েছে জেনে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমি বাংলাদেশ সেন্সর বোর্ড এবং বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। সর্বত্র এই অশ্লীল গানের প্রতিবাদ চাই। এরপর আরেক স্ট্যাটাসে গানটির বিষয়ে এ শিল্পী লিখেন, কোন দেয়ালে ‘হিসু’ করবি মাতালের বাচ্চা! এই দেশের সব দেয়ালেই ৩০ লক্ষ শহীদের পবিত্র রক্ত লেগে আছে। যে সমস্ত সেন্সর বোর্ডের মেম্বাররা (হিসু) গান এর ছাড়পত্র দিবে তাদের ছবি একে একে ফেসবুকে তুলে ধরা হবে।
(হিসু) গানে (বাবা) শব্দটি পজেটিভলি ব্যবহার করা হয়েছে এবং এই বাবা শব্দের মানে হচ্ছে (ইয়াবা)… ইয়াবা একটি মরণ নেশা, বর্তমান সরকার এই মরণ নেশার বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। এই অসামাজিক গান বাংলাদেশে
নিষিদ্ধ হোক।

ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফী। এতে সিয়ামের নায়িকা হিসেবে আছেন পূজা চেরী। আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন মম। তাকে সাংবাদিক হিসেবে দেখা যাবে। ছবিটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। এই বছরের নভেম্বরে ছবিটি মুক্তি দেবার কথা চলছে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles