Sunday, December 4, 2022

আজ রিজিয়া পারভীন এর শুভ জন্মদিন…

– মোশারফ হোসেন মুন্না।

আকাশেতে লক্ষ তারা
চাদঁ কিন্তু একটারে ইয়াহ্ ইয়াহ্
এই জগৎ এ পরাণ বন্ধু
দিও তোমার মনটারে ইয়াহ্ ইয়াহ্
যত দেখি তোমারে ভরে এই বুকটারে—-

গানটি এখনো সেই আগেরই মত নতুন। গ্রাম কিংবা শহর ছোট কিংবা বড় সবার মুখে মুখে এই গানটি এখনো আছে। চিত্র নায়ক ওমর সানি ও চিত্র নায়িকা পপি অভিনিত কুলি সিনেমায় এই জনপ্রিয় গানটি গেয়েছেন জনপ্রিয় দুই সঙ্গীত তারকা এন্ড্রকিশোর ও রিজিয়া পারভীন। গানটির শিল্পী রিজিয়া পারভীনের আজ শুভ জন্মদিন। আজ আগষ্ট মাসের ২০ তারিখ। আজকের এই দিনেই পরিবারের মুখ উজ্জল করে পৃথিবীর আলো বাতাস দেখেন ও অনুভব করেন জনপ্রিয় এই শিল্পী। তিনি বাংলা চলচ্চিত্রে অসংখ্য গান গেয়েছেন, এবং তিনি ১৩০০ প্লেব্যাক গানের উপর কাজ করেছেন। তার জনপ্রিয় প্লেব্যাক গানগুলি – তুমি আমার চাঁদ আমি চাঁদেরই আলো, প্রেমের নামে মিথ্যা বলোনা, সত্যি কথা গোপন কোরোনা, সবার জীবনে প্রেম আ্সে ও ওহ হিরো হ্যালো আই লাভ ইউ ইত্যাদি।

রিজিয়া পারভীন কিশোরগঞ্জে জন্মগ্রহণ করেন কিন্তু বাংলাদেশে রাজশাহী জেলাতে বড় হয়েছিলেন। তার বাবা আবদুল হাসিদ ছিলেন একজন ব্যবসায়ী। তার চার ভাই এবং দুই বোন রয়েছে। ছোট বেলা থেকেই তিনি হরমোনিয়াম বাজাতেন। পারভীন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক অর্জন করেন।
রিজিয়া পারভিনের বাজারে ২৪টি একক সঙ্গীত এ্যালবাম রয়েছে। তার ১১৯৩ সালে মুক্তিপ্রাপ্ত প্রথম একক এ্যালবাম ‘মুক্তি’ মুক্তি পায়। পারভিন প্রথমে আজহারুল ইসলাম খান এর চলচ্চিত্র ‘তালাক’ এর প্লে ব্যাকের জন্য তার কণ্ঠ দিয়েছেন। তার শুভ জন্মদিনে সঙ্গীতাঙ্গন তাকে ও তার গানকে স্মরণ করেছেন। তার সুস্থ ও সুন্দর জীবন কামনা করি। এবং আমাদের আরো নতুন নতুন ভালো মানের গান উপহার দেবেন আশা করি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles