Wednesday, August 17, 2022

হিয়ারও মাঝে প্রিয় বঙ্গবন্ধু…

– রুপা মল্লিক।

তবুও মনে পড়ে তারে, অশ্রুধারা বয়ে যায় চোখের করিডোরে খুঁজে কি পাবো তারে কোন রাঙ্গা প্রভাত ভোরে। সে তো কারো একার নয় সে যে সবার এই স্বাধীন সোনার বাংলার। তনু ও মনুতে লাল সবুজের সূর্যের অবতার।
১৫ই আগস্ট একটি পরিবার হারানো একজন পিতা, হারানো বাংলার জাতির জনককে, হারানো হাহাকারময় একটি রক্তিম শোক দিবস। আর এই শোক দিবসকে সামনে রেখে তরুন উদীয়মান প্রতিভাবান গীতিকার ফয়সাল রাব্বিকীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে প্রথম বারের মতো গান লিখলেন। গানটির শিরোনাম হলো – ‘বঙ্গবন্ধুর সৈনিক’। গানটিতে কন্ঠ দিয়েছেন সবার সুপরিচিত সুকন্ঠের অধিকারী একজীবন খ্যাত শিল্পী সৈয়দ শহীদ।
গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মিউজিক যাদুকরী রেজওয়ান শেখ। ১৪ই আগস্ট রাতে সিডি চয়েজের ইউটিউব চ্যানেলের ব্যানারে লিরিক্যাল ভিডিওসহ প্রকাশ হয়েছে।

সঙ্গীতাঙ্গনের আলাপনে, শিল্পী সৈয়দ শহীদ বলেন গান অনেক করা হয় তবে এই গানটা গাইতে গেয়ে মনে হয়েছে, বঙ্গবন্ধু যেনো আমার সামনেই আছেন চোখ বুজলেই যেনো দেখতে পাই। আমার জন্য পরম পাওয়া এই গানটা আমার জন্য রাব্বিকীন ভাই লিখেছেন। আশারাখি দর্শকদের মন ছুঁয়ে যাবে।
গান সম্পর্কে গীতিকার ফয়সাল রাব্বিকীন বলেন, গানটা লিখতে গিয়ে অনেকবার থেমে গিয়েছি বারবার চোখ ভিজে গিয়েছে, সবকাজ শেষে নিজেকে সার্থক মনে হচ্ছে জাতির জনক নিয়ে লিখতে পেরেছি। শহীদ ভাই অসাধারণ গেয়েছেন সুর ও সংগীতায়োজনও হয়েছে অনবদ্য। আশাকরি সবমিলিয়ে গানটি শ্রোতাদের খুবই ভালো লাগবে ও ভালোকিছু পাবে।

সঙ্গীতাঙ্গনও চায়, স্বাধীনতায় যার অবদান বেশী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার সেরা উপহার ও বাঙ্গালীর অহংকার। চিরসবুজ হয়েই থাকুক বাংলার গানে ও প্রানে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles