বেলাল খান এর ‘যাবো বাড়ি’…

– মোঃ মোশারফ হোসেন মুন্না।

গানে গানে মূখরীত হবে প্রতি বছরের মত এবারও সঙ্গীত জগৎ। ভিন্ন ভিন্ন সুর আর নতুন নতুন কথায় একের পর এক মিউজিক হচ্ছে ঈদকে সামনে রেখে। এ দিক দিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সুরকার ও কণ্ঠশিল্পী বেলাল খানও এবারের ঈদে দুটি মিউজিক ভিডিও করেছেন।

এর মধ্যে একটি প্রেমের গান, অন্যটি বক্তব্যধর্মী, জীবনঘনিষ্ট গান।

বেলাল তার গানে ঈদে ঘর মোখো মানুষের গল্প বলেছেন গানে গানে। এর শিরোনাম ‘যাবো বাড়ি’। সোমেশ্বর অলির কথায় এতে সুর ও সংগীতায়োজন করেছেন বেলাল নিজেই। জনপ্রিয় গায়ক বেলাল জানান, বাড়ি ফেরা নিয়ে গল্পের শেষ নেই। একেকজনের গল্প একেক রকম, তবে আবেগটা ঠিক কাছাকাছি। উৎসবে গ্রামে থাকা মা-বাবা-পরিজনের কাছে ফেরার ভ্রমণের অভিজ্ঞতা সবারই আছে কম-বেশি। অজস্র ঘাম ঝড়িয়ে, ঝক্কি-ঝামেলা পেরিয়ে প্রিয় উঠোনে পা রাখতেই সব ক্লান্তি উধাও, কোথা থেকে যেন প্রশান্তির সুবাতাস বইতে শুরু করে। একইভাবে ছেলেবেলার চেনা গন্ধটাও এসে লাগে নাকে, আহা। ঈদের ছুটিতে বাবা মা, ভাই, বন্ধু আত্বীয় স্বজন পাড়া- প্রতিবেশীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে সবাই বাড়ির দিকে ছুটে যায়। কত কষ্ট আর সময় ব্যয় করে ঈদ উৎসবে বাড়ি ফেরা হয়। ‘বাড়ি যাবো’ গানের ভ্রমণের মধ্য দিয়ে ফুটে ওঠেছে সেই তথ্যচিত্র। ভিজ্যুয়ালাইজারের পক্ষে এটি তৈরি করেছেন সৈকত নাসির। বেলাল খানসহ ৩৫জন মডেল-শিল্পীকে নিয়ে তিনি এর দৃশ্যধারণ করেছেন শায়েস্তাগঞ্জে। ঈদের আগেই উন্মুক্ত করা হবে ‘বাড়ি ফেরা’ শিরোনামের এই তথ্যচিত্র।

বেলাল খান জানান, প্রেমের গানটি নেওয়া হয়েছে তার সবশেষ একক প্রকাশিত ‘আর একটিবার’ থেকে। প্রেমের গানটির নাম ‘একটি বিকেল’। গানটি লিখেছেন আবদুল কাদের মুন্না। আর ভিডিওটি তৈরি করেছেন চন্দন রয় চৌধুরী। এতে মডেল হয়েছেন ইমরান খান ও সাবিনা (ভারত)। এটি উন্মুক্ত করা হবে লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে। আসছে ঈদের আগ্রীম শুভেচ্ছা রইলো সঙ্গীতায়জনের পক্ষ থেকে সবার জন্য।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles