Wednesday, November 30, 2022

‘ভূমিপুত্র’ নিয়ে আসছেন প্রিন্স মাহমুদ…

একজন মানুষ যিনি তার হৃদয়ের সবটুকু অনুভূতি, ভালবাসা, প্রেম দিয়ে সৃষ্টি করেছেন একের পর এক জনপ্রিয় গান। যার গানের মাধ্যমে সমৃদ্ধশালী হয়েছে দেশের মিউজিক ইন্ডাস্ট্রি এবং বাণিজ্যিক ভাবে সফল হয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। যার লেখা ও সুরে গান গেয়ে তৃপ্ত হয়েছেন শিল্পীরা আর মুগ্ধ হয়েছেন শ্রোতারা, তিনি জনপ্রিয় গীতিকবি-সুরকার এবং সঙ্গীত পরিচালক প্রিন্স মাহমুদ। এমন অন্তমিল করে গানের কথা সহজে কেউ লিখতে এবং মাধুর্য দিয়ে সবাই সুর করতেও পারেনা। তিনি অনেক সহজ কথায় মানুষের মনের কথা গানে তুলে ধরেছেন তাই সবার কাছে সমান স্বীকৃতি পেয়েছেন তিনি; প্রিন্স মাহমুদ মানেই ভাল কিছু গান। তিনি সবসময় চেয়েছেন বিশুদ্ধ সুরে ভাল একটি গান। অ’সুর এর হাত থেকে বাংলা সঙ্গীতকে বাঁচিয়ে সুন্দর একটি সঙ্গীত শ্রোতাদের কাছে পৌছিয়ে দেওয়াই ছিল উনার লক্ষ্য। তাই বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে প্রিন্স মাহমুদ নামটিই মানে অনবদ্য সঙ্গীত সৃষ্টির কারিগর।

প্রিন্স মাহমুদ এর এই দীর্ঘ সঙ্গীত জীবনে তিনি আমাদের উপহার দিয়েছেন একাধিক জনপ্রিয় গান।
‘বাংলাদেশ, আজ জন্মদিন তোমার, এত কষ্ট কেন ভালবাসায়, মা, বাবা, কিছু ভুল ছিল তোমার, দুনিয়া তোর সঙ্গেতে নাই, মাটি হবো মাটি, একুশ বায়ান্ন, সহ কতো কতো গান; এবং শেষ দেখা, ক্ষমা, স্রোত, এখনো দু’চোখে বন্যা, পিয়ানো, মাটি, যন্ত্রণা, দহন, দাগ থেকে যায়, ছুটি, সারেগামা, দেশে ভালবাসা নাই, ২ দিনের মেলা, পদ্ম পাতার জল, দুর থেকে ভালবেসে যাব, নির্বাচিতা, নিমন্ত্রণ, খেয়ালপোকা সহ কতো কতো জনপ্রিয় এ্যালবাম আমরা পেয়েছি এই প্রিয় গানের মানুষের কাছে।

এবার সদ্য নতুন একটি এ্যালবাম আমাদের উপহার দিবেন প্রিন্স মাহমুদ, নাম ‘ভূমিপুত্র’।
এই এ্যালবামে বিষয়ভিত্তিক ৬টি গান রয়েছে। সবকটি গানেই অ্যাকোস্টিক ইন্সট্রুমেন্ট ব্যাবহার করা হয়েছে। সব ঠিকঠাক মতো চললে ঈদের আগেই গানগুলো শুনতে পাবেন শ্রোতারা।

‘ভূমিপুত্র’ এ্যালবাম এর গানগুলো হচ্ছে – ছেলেটি সত্যজিৎ হতে এসেছিল, মটরশুঁটি মাঠে, ভূমিপুত্র, বাড়ি ফেরার তাড়া, উত্তরায়ণ, আয়লানের আড়ি এবং দাশখত। ৫টি গান লিখেছেন প্রিন্স মাহমুদের লেখা, ‘বাড়ি ফেরার তাড়া’ গানটি লিখেছেন জাহিদ আকবর।
জাহিদ আকবর এ সময়ের জনপ্রিয় একজন গীতিকবি। তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন, তিনি এই গান প্রকাশে অনেক আনন্দিত এবং ধন্য।

সবকটি গানের সুর করেছেন প্রিন্স মাহমুদ, গানগুলোতে কণ্ঠ দিয়েছেন তপু, তাহসান, মিনারসহ ৭ জন জনপ্রিয় কণ্ঠশিল্পী। গত কয়েক বছরে প্রিন্স মাহমুদের সুর ও সঙ্গীতে জি সিরিজ থেকে নির্বাচিতা, অপরাজিতা, নিমন্ত্রণ, কেয়া পাতার নৌকো, খেয়াল পোকা এ্যালবাম গুলো রিলিজ হয়েছিল। এবং শ্রোতাপ্রিয়তাও পেয়েছে সবকটি গান।

‘ভূমিপুত্র’ এ্যালবাম জি সিরিজের ব্যানারে আগামী ২০ জুন রিলিজ হবে ডিজিটাল প্ল্যাটফর্ম এবং সিডি আকারে। ভূমিপুত্র, সবার মন জমিনে সুরশ্রুতির ঘর বাঁধবে এই প্রত্যাশা আমাদের। শুভকামনা গানের এই কারিগর এর জন্য।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles