Sunday, August 7, 2022

প্রকাশ হলো ‘মুমিন হতে চাই’…

“আল্লাহ্‌ তোমার নূরের দেখা আমি পেতে চাই,
দ্বীনের পথে হেঁটে হেঁটে মুমিন হতে চাই,
রহ্‌মতের কাঙ্গাল আমি তোমার পানাহ্‌ চাই,
দ্বীনের পথে হেঁটে হেঁটে মুমিন হতে চাই।”

– মুমিন, মহান আল্লাহ্‌র নিকট সবচেয়ে প্রিয় বান্দা। মুমিন হওয়ার বাসনায় আমরা আল্লাহ্‌র এবাদত করি, দু’হাত তুলে আল্লাহ্‌র নিকট রহমত চেয়ে প্রার্থনা করি।

দ্বীন, রহমত, মাগফিরাত এবং নাজাতের স্বপ্ন নিয়ে ‘মুমিন’ শিরোনামে গানটি লিখেছেন, গোলাম কবির রনি এবং সুর-সঙ্গীত করেছেন মীর মাসুম।

সঙ্গীতের কোন বাউন্ডারি নাই, সকল শিল্পীই গানের বিষয়ে স্বাধীন। সঙ্গীতে প্রেম-বিরহ, সুখ-সংসার এবং জীবন বিধানের অনেক দিক নির্দেশনা রয়েছে।
মুমিন, জীবন দর্শনীয় একটি গান।

এই অসাধারণ গানটিতে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় এবং শ্রোতাদের অতি পছন্দের তিন গায়ক বালাম, আসিফ আকবর এবং ইমরান। তিনজন গায়কই তাদের নিজস্ব গানের মাধ্যমে যার যার অবস্থান থেকে সেরা।

বালাম নব্বই দশকের একজন জনপ্রিয় সুরকার। দেশের জনপ্রিয় ব্যান্ড ‘ওয়ারফেজ’ এর জনপ্রিয় গানের সুরকার এবং ভোকাল ছিলেন বালাম। কিন্তু তার একক এ্যালবাম এর মাধ্যমেই শ্রোতাদের কাছে জনপ্রিয় এবং পরিচিত তিনি।

আসিফ আকবর নব্বই দশকের শেষের দিকে সঙ্গীত নিয়ে এবং তার ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেন। স্বপ্নের প্রাপ্তি ঘটে ১৯৯৭/৯৮ এর দিকে এরপর ২০০১ সালে একক এ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায় ‘ এ্যালবাম প্রকাশ এর পর একাধিক এ্যালবাম এবং গানের মাধ্যমে তিনি দেশের একজন স্বনামধন্য গায়ক।

ইমরান ২০০৮ সালে সেরা কণ্ঠের মাধ্যমে পরিচিতি লাভ করেন। এরপর নিজের প্রতিভা, মেধা, এবং সাধনার মাধ্যমে নিজেকে প্রস্তুত করে সঙ্গীতের রাজ্যে এখন প্রশংসার সাথে গান করছেন।

প্রজন্মের এই তিনজন শ্রোতাপ্রিয় শিল্পী একইসঙ্গে ‘মুমিন’ গানে কণ্ঠ দিয়েছেন এ যেন শ্রোতাদের কাছে এক বিস্মিত স্বপ্ন বাস্তবায়ন। এ স্মরণীয় কাজটি করেছেন দেশের জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন।

‘মুমিন’ গানের প্রতিটি কথা, গানের সুর এবং তিন গায়কের প্রিয় কণ্ঠ এ যেন এক অমৃতস্বাদ।

গতকাল ১২ জুন সন্ধ্যা সাতটায় ‘ধ্রুব মিউজিক স্টেশন’ এর ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হয়েছে।
গানটি প্রকাশ এর পর থেকেই গান পাগল মানুষের অন্তরে অন্তরে পৌঁছে যাচ্ছে গানের বানী।

আমরা মুমিন হতে চাই,
ও বিধি তোমায় যেন পাই।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles