Sunday, August 14, 2022

ঈদে ফাহমিদা নবীর লজ্জা…

‘আমি তোমার প্রেমে পড়িয়া
বীনাজলে মরলাম ডুবিয়া
হৃদয়ে থেকেও পর করিলে
বাঁচি বলো কেমন করিয়া’

অবশেষে গানের রাণী গুণী সঙ্গীতশিল্পী ফাহমিদা নবীর কণ্ঠের বিশেষ লোক গান ‘লজ্জা’ আগামী ঈদে প্রকাশিত হচ্ছে। নন্দিত গানের কবি শহীদুল্লাহ ফরায়জীর লেখা তরুণ সুরকার মুরাদ নূর’র সুরে লজ্জা শিরোনামের গানটি সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু।
আধুনিক গানের জনপ্রিয় এবং স্বনামধন্য সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী। গানের মাঝেই তার ভুবন। চলচ্চিত্র, দেশাত্মবোধক সহ সব ধরনের গানেই তিনি নন্দিতা। এবার লোকজ ধারার মৌলিক গানে কণ্ঠ দিলেন এই গুণী সঙ্গীতশিল্পী।
অন্যদিকে এ সময়ের প্রতিভাবান সুরস্বপ্নীল সুরকার মুরাদ নূর। নিজ সাধনা আর মেধায় নিজেকে উপস্থাপন করেছেন ভিন্নভাবে। হৃদয়ে মিশে যাওয়ার মতো সুর আবিষ্কার এর জন্য তিনি এখন সঙ্গীতাঙ্গনে আলোচিত।
এ প্রজন্মের অনেক জনপ্রিয় শিল্পীসহ লোকগানের পাখী কাঙ্গালিনী সুফিয়া মুরাদ নূর এর সুরে গান করেছেন। এবার তার সুরে প্রথমবারের মতো গাইলেন জনপ্রিয় ফাহমিদা নবী।

‘আমি তোমার প্রেমে পড়িয়া, বীনা জলে মরলাম ডুবিয়া’ কথায় ‘লজ্জা’ শিরোনামের গানটি লিখেছেন নন্দিত গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। সম্প্রতি মুশফিক লিটুর লং প্লে স্টুডিওতে গানটির রেকর্ডিং ও স্টুডিও ভার্সন ভিডিও ধারণ করা হয়েছে।

মুরাদ নূর বলেন, বাংলা সঙ্গীতের দুই কিংবদন্তী উজ্জ্বল নক্ষত্রের সঙ্গে কাজ করতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। প্রায় দুই বছর যাবত, ফরায়জী ভাই’র একক কথায় তারকা শিল্পীদের নিয়ে একটি বিশেষ এ্যালবাম করার প্রস্তুতি নিচ্ছি। ফাহমিদা আপার কণ্ঠদানের মধ্য দিয়ে প্ল্যানটি বাস্তবায়িত হওয়া শুরু করলো। এই গানটি নিয়ে আশাবাদী শিল্পী, সুরকার, গীতিকার সবাই।
আগামী বৈশাখে গানটি শুনতে পাবেন শ্রোতারা। সুর হোক সুমধুর। গানে বাংলা মাটির সুরের মিল বন্ধন হোক এই প্রত্যাশা আমাদের।
অনেক অপেক্ষার পর এই ঈদুল ফিতরে প্রযোজনা প্রতিষ্ঠান সি.এম.ভি থেকে প্রকাশ হবে ‘লজ্জা’।
ভালোবাসায় লজ্জা গুছিয়ে মিলন হোক শুভময়। সুর হোক সুমধুর।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles